চেলসিকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউ, ইউরোপায় লিভারপুল

1 week ago 6
ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আগুনে পারফরম্যান্স দেখান ক্যাসেমিরো। ছবি: সংগৃহীত

পুরো মৌসুমজুড়েই হতশ্রী পারফরম্যান্স দেখিয়ে আসছে চেলসি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষেও ব্যতিক্রম হয়নি। একের পর এক সুযোগ নষ্ট করা চেলসির বিপক্ষে প্রধমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে চেলসির জালে আরো দুই গোল দেয় দলটি। শেষ দিকে চেলসি একটি গোল শোধ করলে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হাগের শিষ্যরা।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চার নিশ্চিত করে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করে ফেলল ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৭ ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে ম্যান ইউয়ের পয়েন্ট ৭২। পয়েন্ট টেবিলের তিনে অবস্থান তাদের। ৩৭ ম্যাচে ৮৯ ও ৮১ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল আগেই চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করে ফেলেছিল। সমান ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে চারে নিউক্যাসল ইউনাইটেড।

অন্যদিকে ৩৭ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট ৬৬। অর্থাৎ লিগে থাকা বাকি একটি ম্যাচ জিতলেও শীর্ষ চারে আসার কোনো সম্ভাবনা নেই জার্গেন ক্লপের শিষ্যদের। আগামী মৌসুম থেকে তাই চ্যাম্পিয়ন্স লিগ খেলবে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেড। মৌসুমজুড়ে টালমাটাল অবস্থায় থাকা চেলসি ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বাদশ স্থানে আছে।

আরও পড়ুন: ‘ম্যানচেস্টারের সব অ্যালকোহল পান করেছে’ ম্যান সিটি

চেলসির বিপক্ষে এদিন ম্যানচেস্টার ইউনাইটেডের আলাদা চারজন খেলোয়াড় গোল করেন। ৬ মিনিটে গোল উৎসব শুরু করেন রিয়াল মাদ্রিদ থেকে চলতি মৌসুমেই ইউনাইটেডে যোগ দেওয়া ক্যাসেমিরো। ক্রিস্টিয়ান এরিকসেনের ফ্রি কিকে হেডে দলকে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ান। প্রথমার্ধের যোগ করা সময়ে ক্যাসেমিরোর দক্ষতায় বক্সে বল পেয়ে যান জেডন স্যাঞ্চো। তার পাসে বল জালে জড়াতে ভুল করেননি অ্যান্থনি মার্সিয়াল।

৭৩তম মিনিটে ফাউলের শিকার হন ব্রুনো ফের্নান্দেস। নিখুঁত পেনাল্টিতে দলের ব্যবধান ৩-০ করতে কোনো ভুল করেননি এই পর্তুগিজ। পাঁচ মিনিটের মাথায় ব্যবধান আরও বাড়ান মার্কাস রাশফোর্ড। প্রথম প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ফিরতি শটে বল জালে জড়ান এই ইংলিশ ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে চেলসির একমাত্র গোলটি শোধ করেন জোয়াও ফেলিক্স।

Read Entire Article