অনুশীলন শেষে পর্যাপ্ত খাবার না পেয়ে অসন্তুষ্ট রোহিত শর্মারা

3 months ago 62

আইপিএলের কারণে অনেকটা দেরি করেই যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সেখানে গিয়ে দুইদিন ঘোরাফেরা ও বিশ্রাম নেন তারা। এরপর গত বুধবার প্রথমবারের মতো অনুশীলনে নামেন রোহিত শর্মারা।

আগামীকাল শনিবার বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে ভারত। ম্যাচটি হবে নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সে উপলক্ষ্যেই এই অনুশীলন। ভারতীয়দের অনুশীলনের জন্য নিউইয়র্কের হিকসভিল অঞ্চলের ক্যান্টিয়াগ পার্ক বরাদ্দ দিয়েছে আইসিসি।

প্রথম দিনের অনুশীলন শেষেই আইসিসির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। অনুশীলন ক্যাম্পে যথেষ্ট সুযোগ-সুবিধা ছিল না বলে অভিযোগ করেছেন তিনি, এমন প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির গণমাধ্যম ‘নিউজ১৮’।

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপের স্টেডিয়াম হিসেবে যেমন সুযোগ-সুবিধা থাকা দরকার, সেগুলো ভারতীয় ক্রিকেটাররা পাননি। সব আয়োজন ছিল নিতান্তই মাঝারি মানের। এমনকি সেখানে যথেষ্ট খাবারও ছিল না। যে কারণে আইসিসির প্রতি অসন্তুষ্ট হয়েছেন রোহিতরা।

সূত্রের বরাতে নিউজ১৮ বলেছে, ‘পিচ থেকে শুরু করে অন্যান্য সুযোগ-সুবিধা, এই মাঠের সবকিছুই অস্থায়ী। এটা বলা নিরাপদ হবে যে, এখানকার সবকিছুই গড়পড়তা মানের। দল এ নিয়ে উদ্বেগ জানিয়েছে।’

গণমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর প্রতিক্রিয়া জানিয়েছে আইসিসি। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি বলছে, এমন কোনো অভিযোগ ভারতীয় দলের কাছ থেকে পায়নি তারা।

বিবৃতিতে আইসিসি বলছে, ‘ক্যান্টিয়াগ পার্কে অনুশীলন সুযোগ-সুবিধা নিয়ে কোনো দল কোনো ধরনের অভিযোগ করেনি এবং উদ্বেগ জানায়নি।’

এবারের বিশ্বকাপে ভারত খেলবে এ-গ্রুপে। এই গ্রুপে অন্য দলগুলো হলো- পাকিস্তান, আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা। আগামী ৫ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত।

এমএইচ/এএসএম

Read Entire Article