অন্তর্বর্তী সরকারকে অযাচিত চাপ নয়, সহযোগিতা করুন

1 month ago 28

ছাত্র-জনতার সফল অভ্যুত্থানের পর এক কঠিন পরিস্থিতির মধ্যে অন্তর্বর্তী সরকার যে চ্যালেঞ্জ কাঁধে তুলে নিয়েছে তাদের অযাচিত চাপ নয়, ধৈর্য ধরে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

শুক্রবার (৯ আগস্ট) অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

তারা বলেন, বাংলাদেশ বর্তমানে যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে সেটা এক অভূতপূর্ব নতুন পরিস্থিতি। দীর্ঘ ফ্যাসিবাদী শাসনে দেশের প্রতিটি প্রতিষ্ঠানের পেশাগত দক্ষতা ও বিশ্বাসযোগ্যতা ধ্বংস হয়ে গেছে। আজ নতুন অন্তর্বর্তী সরকারের কাঁধে এক কঠিন চ্যালেঞ্জ। একদিকে গত ১৬ বছরে হাজার হাজার গুম, খুন, মিথ্যা মামলা, নির্বিচার জুলুম নির্যাতনের সুবিচারের প্রশ্ন। অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান দখল, নির্লজ্জ দলীয়করণের সুষ্ঠু সমাধান।

আরও পড়ুন>

তারা বলেন, জনগণ ভোট দিতে পারেনি বছরের পর বছর। অন্যায়ভাবে নিজের কর্মস্থল ও পেশা হারিয়েছেন বহু মানুষ। এরকম বহুবিধ প্রত্যাশার চাপ নিয়ে পৃথিবীতে কোন অন্তবর্তী সরকার দায়িত্ব নিয়েছেন কিনা তা জানা নেই। ড. ইউনূস এবং অন্তবর্তী সরকার সর্বাত্মক আন্তরিকতা, অভিজ্ঞতা ও পরিশ্রমী মনোভাব নিয়ে কাজ করলে ছাত্র-জনতার স্বপ্ন পূরণ সম্ভব। জনগণ আশা করে অন্তর্বর্তী সরকার জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিয়ে একটি অংশগ্রহণমূলক অবাধ নির্বাচনের ব্যবস্থা করবেন।

কেএইচ/এসআইটি/এএসএম

Read Entire Article