অন্য ধর্মের মানুষকে নিরাপত্তা দেওয়ার দায়িত্বও মুসলমানদের: জামায়াত

1 month ago 25

অন্য ধর্মের লোকজনের নিরাপত্তা দেওয়া ও তাদের রক্ষার দায়িত্ব প্রত্যেক মুসলমানদের ঈমানি দায়িত্ব বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী।

তিনি বলেছেন, সব গোত্রের মানুষের ও ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে রক্ষা ও সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (৯ আগস্ট) সকালে নগরীর দেওয়ান বাজারে নগর জামায়াতের কার্যালয়ে হিন্দু-বৌদ্ধ ও খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর জামায়াতের নায়েবে আমির ড. আ. জ. ম. ওবায়দুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী প্রমুখ।

হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের নেতাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অ্যডভোকেট শিপন কুমার দে, অ্যাডভোকেট অঞ্জন প্রশাদ, আর কে দাশ, সাংবাদিক বিপ্লব দে পার্থ, ফ্রন্টের দক্ষিণ জেলার আহ্বায়ক উজ্জল বরণ বিশ্বাস, উত্তর জেলার আহ্বায়ক অ্যাডভোকেট জুয়েল চক্রবর্তী ও অধ্যাপক ঝন্টু কুমার বড়ুয়া প্রমুখ।

এসময় হিন্দু-বৌদ্ধ ও খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের নেতারা বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রতিক সম্প্রীতি রক্ষার জন্য সবাইকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

এমডিআইএইচ/এমএইচআর/এএসএম

Read Entire Article