অপহরণের ১৩ ঘণ্টা পর স্কুলছাত্র উদ্ধার

1 week ago 12

চট্টগ্রামের রাউজানের স্কুলছাত্র মো. সাজিদুল ইসলাম সাজিদকে (১২) অপহরণের ১৩ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। রোববার (৫ মে) দিনগত রাত দুইটার দিকে রাউজান মুন্সির ঘাটা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

এর আগে রোববার দুপুরে রাউজানের পাহাড়তলী চৌমুহনী থেকে তাকে অপহরণ করা হয় বলে পরিবার অভিযোগ করে। সাজিদ রাউজানের পাহাড়তলী চুয়েট স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র। সে পাহাড়তলী গ্রামের মোহাম্মদ ওসমানের ছেলে।

অপহৃত সাজিদের মামা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি মোহাম্মদ আলী জাগো নিউজকে জানান, সাজিদ রোববার স্কুলে যায়। স্কুল ছুটির পর বাসায় না ফেরায় খোঁজাখুঁজি শুরু করে তার পরিবার। প্রায় ১৩ ঘণ্টা পর ঘটনাস্থলের ১৩ কিলোমিটার দূরের রাউজানের মুন্সিঘাটা এলাকা থেকে রাত দুইটায় তাকে উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, স্কুল থেকে বাসায় ফেরার পথে সাজিদের কাছে একটি মেয়ে একটি কাগজে লেখা ঠিকানা জানতে চান। কাগজটির লেখা ছিল খুবই ছোট। সাজিদ লেখা দেখতে চোখের কাছাকাছি কাগজটি নিলে তাৎক্ষণিকভাবে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে তার জ্ঞান ফিরলে নিজেকে একটি বেড়ার ঘরে দেখতে পায়। ওখানে তিন যুবক তাকে মায়ের মোবাইল নম্বর দিতে বলে। সাজিদ মোবাইল নম্বর জানে না বললে যুবকরা তাকে মারধর করেন। পরে অপহরণকারীরা ওখান থেকে অন্যত্র নিয়ে যাওয়ার সময় সাজিদ মুন্সির ঘাটা এলাকায় অটোরিকশা থেকে কৌশলে লাফ দেয়। এসময় অপহরণকারীরা তাকে ফেলে পালিয়ে যায়। এরপর সাজিদ মুন্সিঘাটা এলাকার একটি দোকানে গিয়ে তার মায়ের মোবাইলে ফোন দেয়। পরিবারের লোকজন ওখান থেকে তাকে রাত দুইটায় নিয়ে আসে।

তিনি বলেন, সাজিদ নিখোঁজের পর রাউজান থানায় বিষয়টি জানিয়েছি। কিন্তু পুলিশের তেমন সহযোগিতা পাওয়া যায়নি।

এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদ হোসেন জাগো নিউজকে বলেন, রোববার নিখোঁজ হওয়া সাজিদ নামের ছেলেটি উদ্ধার হয়েছে। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করছি। বিষয়টি তদন্ত করে দেখছি। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

এমডিআইএইচ/এসআইটি/জেআইএম

Read Entire Article