অফিস সময়ের সঙ্গে বদলালো মেট্রোরেলের সময়

3 months ago 38

অফিস সময় পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে মেট্রোরেল চলাচলের নতুন সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১৯ জুন থেকে কার্যকর হবে এ সময়সূচি।

বৃহস্পতিবার (১৩ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

নতুন সময় অনুযায়ী, উত্তরা উত্তর স্টেশন থেকে প্রথম মেট্রোরেল ছাড়বে ৭টা ১০ মিনিটে। দিনের সর্বশেষ মেট্রোরেল ছাড়বে রাত ৮টা ৩৩ মিনিটে।

অন্যদিকে মতিঝিল থেকে প্রথম মেট্রোরেল ছাড়বে সকাল সাড়ে ৭টায় এবং শেষ মেট্রোরেল ছাড়বে ৯টা ১৩ মিনিটে।

অফিস সময়ের সঙ্গে বদলালো মেট্রোরেলের সময়

স্পেশাল পিক আওয়ারে প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে মেট্রোরেল। এছাড়া পিক আওয়ারে প্রতি ৮ মিনিট পরপর এবং অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

আরও পড়ুন

সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রোট্রেন দুইটিতে শুধুমাত্র এমআরটি পাস বা র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ৯টা ১৩ মিনিটে মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনেও শুধুমাত্র এমআরটি পাস বা র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাত ৯টা ১০ মিনিটের পর মেট্রোরেল স্টেশনগুলোর সব টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যাবে। সব মেট্রোরেল স্টেশন থেকে সকাল ৭টা ১৫ মিনিট থেকে রাত ৯টা ১০ মিনিট পর্যন্ত একবার ভ্রমণের টিকিট ক্রয় করা যাবে। একই সঙ্গে এমআরটি পাস বা র‌্যাপিড পাস রিচার্জ (টপ আপ) করা যাবে।

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া, কাঁচা মাংস ও রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না। একই সঙ্গে এর আগে আরোপ করা অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে। ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এনএইচ/কেএসআর/জিকেএস

Read Entire Article