অবশেষে থামলো লেভারকুসেনের ৪৬২ দিনের অপরাজেয় যাত্রা

1 month ago 16

শেষ মুহূর্তের গোলে জয় অথবা শেষ মূহূর্তের গোলে ড্র!

গেল মৌসুমে বায়ার লেভারকুসেনের ম্যাচ প্রতিবেদন লেখার সময় উপরের দুটি কথাই লিখতে হয়েছে বারবার। না লিখে আসলে উপায় ছিল না। কারণ, পুরো মৌসুমে লেভারকুসেন একবারের জন্যও হারেনি। হয় জয় পেয়েছে, না হয় ড্র করেছে। বহুবার শেষ মুহূর্তের গোলে নিজেদের অপরাজিত রেখেছিল জাবি অ্যালোনসোর শিষ্যরা।

সেই লেভারকুসেনই নতুন মৌসুমে এসে হারলো শেষ মুহূর্তের গোলে!

ঠিকই পড়েছেন। গতকাল শনিবার ঘরের মাঠে এভাবেই হেরে গেছে লেভারকুসেন। এতে থেমে গেছে ‘ব্লাক এন্ড রেড’দের ৪৬২ দিনের অপরাজেয় যাত্রা।

জার্মান বুন্দেসলিগার ২০২২-২৩ মৌসুমের সর্বশেষ দিনে হেরেছিল লেভারকুসেন। এরপর গেল মৌসুমে (২০২৩-২০২৪) একটি ম্যাচও হারেনি তারা। টানা ৩৫ ম্যাচ অপরাজিত থেকে বুন্দেসলিগায় রেকর্ড করেছিল অ্যালোনসোর শিষ্যরা।

কিন্তু গতকাল চলতি মৌসুমের দ্বিতীয় ম্যাচে হেরে গেছে লেভারকুসেন। শেষ মুহূর্তে গোল হজম করে লাইফজিগের কাছে ৩-২ ব্যবধানে হেরে গেছে তারা। যদিও জয় দিয়েই নতুন মৌসুম শুরু করেছিল ‘ব্লাক এন্ড রেড’রা।

এইদিন শুরুতে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল লেভারকুসেন। ৩৮ মিনিটে প্রথম লিড নেয় তারা। গোল করেন জেরেমি ফ্রিমপং। ৪৫ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আলেজান্দ্রো গ্রিমালদো।

প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+৭) একটি গোল শোধ করে দেয় লাইফজিগ। গোল করেন কেভিন কাম্পল। ৫৭ মিনিটে লুইস ওপেন্দার গোলে সমতায় ফেরে লাইফজিগ।

৮০ মিনিটে ওপেন্দার দ্বিতীয় গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় লাইফজিগ। এই ব্যবধান আর গত মৌসুমের মতো কমাতে পারেনি লেভারকুসেন। অবশেষে অতিথি দলকে ৩-২ ব্যবধানে হারালো লাইফজিগ।

এ নিয়ে টানা ১৩তম ম্যাচে অপরাজিত লাইফজিগ।

এমএইচ/জেআইএম

Read Entire Article