অবসর ভেঙে ফেরা, মাঝে হতাশা, ফের অবসরে যাচ্ছেন আমির-ইমাদ

3 months ago 59

দলকে ভালো কিছু দেবেন, এই আশায় অবসর ভেঙে বিশ্বকাপে যোগ দিয়েছিলেন মোহাম্মদ আমির। তবে পারলেন না কিছুই করতে। জন্ম দিলেন শুধু বিতর্কের। নিজের ঘাড়ে নিতে হয়েছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের দায়। সুপার ওভারে এলোমেলো বোলিং করে খরচ করে ফেলেছিলেন ১৮ রান। সেই ম্যাচে ৫ রানে হারের কারণেই মূলত বিশ্বকাপ থেকে ছিটকে গেছে পাকিস্তান।

অন্যদিকে ইমাদ ওয়াসিমকে নিজের ঘাড়ে নিতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হারের দায়। বল নষ্ট করে দলকে বিপদে রেখে আউট হয়ে গিয়েছিলেন তিনি। শেষমেশ ভারতের কাছে সহজ ম্যাচ হেরে গেছে পাকিস্তান।

পাকিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে ফেলতে বাকি করেছে বৃষ্টি। মুষলধারে বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্র-ভারতের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বিদায় নিশ্চিত হয়ে গেছে বাবর আজমের দলের। ফলে হতাশার এক বিশ্বকাপ শেষ করে ফের অবসরের সিদ্ধান্ত নিতে যাচ্ছেন আমির ও ইমাদ।

তবে কবে নাগাদ দ্বিতীয়বারের মতো অবসর নেবেন, সে বিষয়ে এখনো নির্দিষ্ট করে কিছু বলেননি আমির ও ইমাদ।

এর আগে ২০২৩ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ইমাদ। তবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সর্বশেষ আসরে ভালো করায় ফের জাতীয় দলে ফেরার ইঙ্গিত দেন ইমাদ। শেষমেশ ফেরেন বিশ্বকাপ দিয়েই।

আমির পাকিস্তানের জাতীয় দল থেকে অবসর নেন ২০২০ সালে। তবে ফ্র্যাঞ্জাইজিগুলোতে ভালো করায় বাঁহাতি এই পেসারকে ফের দলে ফেরানোর ইঙ্গিত দেন তৎকালিন টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। অবশেষে আমিরও ফেরেন বিশ্বকাপে।

 

এমএইচ/

Read Entire Article