অর্থাভাবে বন্ধ সাংবাদিক বাবুর চিকিৎসা, দিশেহারা পরিবার

2 hours ago 5

কিডনিসহ নানান জটিল রোগে আক্রান্ত দিগন্ত টিভির পঞ্চগড় প্রতিনিধি সাইফুল আলম বাবু। দীর্ঘদিন ধরে তিনি ভুগছেন। তার পরিবারে উপার্জনক্ষম আর কেউ নেই। চিকিৎসার অভাবে মৃত্যু পথযাত্রী এই কলমসৈনিক। এ অবস্থায় তার পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে পরিবার।

পঞ্চগড় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু প্রতিষ্ঠাকাল থেকে দৈনিক কালের কণ্ঠ, বিডি নিউজ, দিগন্ত টিভিসহ প্রথম সারির একাধিক গণমাধ্যমে পঞ্চগড় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দিগন্ত টিভি বন্ধ হয়ে যাওয়ার পর আর কোনো টেলিভিশনে যোগদান করতে পারেননি।

সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবু। তার পরিবারে স্ত্রীসহ এক মেয়ে ও এক ছেলে রয়েছেন। মেয়েটি একটি কলেজের প্রথম বর্ষের ছাত্রী। ছেলে পঞ্চম শ্রেণিতে পড়ে। দীর্ঘদিন অসুস্থতার কারণে খেয়ে না খেয়ে দিন পার করছে এই সাংবাদিক পরিবার। এরইমধ্যে চিকিৎসার খরচ জোগাতে জেলা শহরের কামাতপাড়া মহল্লার ছয় শতকের ভিটেটুকুও বিক্রি করে দিতে হয়েছে। সাইফুল আলম বাবু বর্তমানে কিডনি বিশেষজ্ঞ ডা. মোবাশ্বের আলমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। তবে অর্থের অভাবে উন্নত চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক বাবুর স্ত্রী মায়া আক্তার বলেন, ‘আমাদের ভিটেবাড়িসহ যা ছিল, সব বিক্রি করে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। এখন আর পারছি না। তার দিকে তাকালেই চোখ ভিজে আসে। কী করবো, কিছুই বুঝতে পারছি না। তাকে জরুরিভাবে রংপুর নিতে বলেছেন এখানকার চিকিৎসকরা। কিন্তু বর্তমানে কোনোভাবেই কিছু করতে পারছি না।’

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এসএম মাহবুব উল আলম বলেন, ‘সাংবাদিক বাবু কিডনি, ডায়াবেটিসসহ নানান জটিল রোগে আক্রান্ত। এরই মাঝে ব্রেন স্ট্রোক করেছেন। এমন রোগীর পঞ্চগড়ে তেমন চিকিৎসা দেওয়ার মতো যথাযথ ব্যবস্থা নেই। তবে আমাদের মতো করে যথাসাধ্য সেবা দেওয়া হচ্ছে। তাকে জরুরিভাবে ঢাকা বা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা দরকার। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা পেলে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করি।

সফিকুল আলম/এসআর/এএসএম

Read Entire Article