অস্ট্রেলিয়া ‘ম্যাচ ছাড়বে’, মজা মনে হচ্ছে ইংল্যান্ড কোচেরও

3 months ago 37

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে বেশ বিপদেই পড়ে গেছে ইংল্যান্ড। স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায় তাদের, এরপর হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে। আরেকদিকে পরের দুই ম্যাচ জিতে স্কটল্যান্ড এগিয়ে নেয় নিজেদের সুপার এইটে যাওয়ার সম্ভাবনা।

এখন অবশ্য নামিবিয়ার বিপক্ষে শেষ ম্যাচে জিতলেই পরের পর্বে যাবে তারা। কারণ ওমানের বিপক্ষে ১৯ বলে ম্যাচ জিতে নেট রান রেটে এগিয়ে গেছে তারা। শেষ ম্যাচে স্কটল্যান্ডকে জিততে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তবে এর আগে অজি পেসার জশ হ্যাজেলউডের একটি মন্তব্য নিয়ে তোলপাড় হয়।

এই ক্রিকেটার বলেন, ইংল্যান্ড বাদ পড়লেই সুবিধা হয় তাদের। এজন্য ওরকম চেষ্টাই করবেন তারা। যদিও পরে এমন মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন প্যাট কামিন্স, হ্যাজেলউডের মন্তব্যকে মজা দাবি করেছেন তিনি। তার মতোই আশা ইংল্যান্ড কোচ ম্যাথু মটেরও।

তিনি বলেন, ‘সত্যি কথা বলতে কী, আমি হ্যাজেলউডের মন্তব্য শুনেছি। এসব তো আমাদের হাতে নেই, তবে যতটা আমি তাকে চিনি, আমি জানি সে খুব সৎ। নিজের একটা ব্যক্তিগত ইমেজ রয়েছে তার। খুব ভালো উপস্থিত বুদ্ধি এবং মজা করার প্রবণতা আছে। আশা করছি ও সেটাই করেছে। তাই সেসব নিয়ে ভাবছি না।’

ইংল্যান্ড দল নিয়ে এর মধ্যে সমালোচনাও শুরু হয়েছিল অনেক। তবে ওমানকে ৪৭ রানে অলআউট করে দিয়ে ১৯ বলে জিতে কিছুটা হলেও জবাব দেওয়ার চেষ্টা করেছে তারা। এ ম্যাচের পর সমালোচনা নিয়ে মুখ খুলেছেন ইংলিশ অধিনায়ক জশ বাটলার।

তিনি বলেন, ‘মানুষ কী মন্তব্য করে সেটা জানার মতো সময় ধরে আমি খেলছি। আমরা জানি ড্রেসিংরুমে কী হচ্ছে। আমাদের আরও একটি বড় ম্যাচ সামনে আছে। কেবল সেটিকেই নিয়ন্ত্রণ করতে পারি, যেটা আমাদের হাতে আছে। ওখানেই সব নজর দিচ্ছি।’

আইএইচএস/জিকেএস

Read Entire Article