অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৫ রানের বিশাল পুঁজি ভারতের

3 months ago 44

ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়ে কী ভুলই না করেছে অস্ট্রেলিয়া, সেটি বুঝিয়ে দিতে বেশি সময় নিলেন না ভারতের রোহিত শর্মা। ১৯ বলে করলেন হাফসেঞ্চুরি। শেষমেশ থামলেন ৪১ বলে ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে। এরপর সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ার ছোট হলেও দ্রুতগতির ইনিংসের উপর ভর করে ৫ উইকেটে ২০৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ২০৬ রান।

সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিরাট কোহলির উইকেট হারিয়ে বসে ভারত। দলীয় ৬ রানের মাথায় কোনো রান না করেই বিদায় নেন কোহলি। ৫ বল খেলার পর হ্যাজলউডের বলে টিম ডেভিডের হাতে ক্যাচ দেন তিনি।

এরপরই জুটি বাধেন রোহিত এবং রিশাভ পান্ত। বলা ভালো, রিশাভ পান্ত একপ্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে রোহিতের ব্যাটিংই উপভোগ করছেন শুধু। মিচেল স্টার্ককে রোহিত এক ওভারে পিটিয়ে ২৯ রান নেন রোহিত শর্মা।

মাঝে বৃষ্টি এসে রোহিত ঝড় থামানোর চেষ্টা করে; কিন্তু কিছুক্ষণ পরই আবার খেলা শুরু হয় এবং রোহিত ঝড় অব্যাহত থাকে। ৮ ছক্কার সঙ্গে ৭টি বাউন্ডারি হাঁকিয়ে ৯২ রানে থামেন রোহিত। এতে দুটি বিশ্বরেকর্ড করেছেন ভারতীয় অধিনায়ক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম কোনো ক্রিকেটার হিসেবে ২০০ ছক্কা হাঁকানোর রেকর্ড করেন রোহিত। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ২০৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

এছাড়া একক প্রতিপক্ষের বিপক্ষেও সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর কীর্তি গড়েন রোহিত। অস্ট্রেলিয়ারর বিপক্ষে টি-টোয়েন্টিতে মোট ২৯টি ছক্কা হাঁকান তিনি।

বিস্তারিত আসছে...

এমএইচ/

Read Entire Article