অস্ট্রেলিয়ায় গ্লোবাল সোর্সিং এক্সপোতে যমুনা গ্রুপ

3 months ago 48

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত ‘গ্লোবাল সোর্সিং এক্সপো-২০২৪’তে অংশ নিয়েছে বাংলাদেশের যমুনা গ্রুপের আওতাধীন একাধিক প্রতিষ্ঠান। বিশ্বের অন্তত ২০টি দেশ ও অঞ্চলের পোশাকখাতের শতাধিক শীর্ষ প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এই এক্সপোতে।

সিডনির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ১২ জুন ‘গ্লোবাল সোর্সিং এক্সপো’ শুরু হয়। শেষ হয় ১৪ জুন। পোশাকখাতের ইন্ডাস্ট্রি লিডার, সাপ্লায়ার ও বায়ারদের এক ছাদের নিচে নিয়ে এসে তাদের মধ্যে আলোচনা, অভিজ্ঞতা বিনিময় ও পণ্য প্রদর্শনের মাধ্যমে উদ্ভাবনী চিন্তার প্রসার ঘটাতে এই আয়োজন একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

প্রদর্শনীতে যমুনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হুরাইন এইচটিএফ লিমিটেড, গার্মেন্টস ইউনিট যমুনা ডেনিমস এবং যমুনা ডেনিমস উইভিং লিমিটেডের বিভিন্ন পণ্য প্রদর্শন করা হয়।

এ প্রসঙ্গে যমুনা গ্রুপের পরিচালক ও হুরাইন এইচটিএফ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলাম বলেন, এর আগে প্যারিস, আমস্টারডাম ও নিউইয়র্কে এক্সপোতে আমরা আমাদের বিভিন্ন পণ্য প্রদর্শন করেছি। অস্ট্রেলিয়ায় এবারই প্রথম। এটি নতুন অভিজ্ঞতা। অস্ট্রেলিয়ান মার্কেট সম্পর্কে জানা ও বোঝার সুযোগ তৈরি হলো।

তিনি আরও বলেন, এই প্রদর্শনীতে মানসম্পন্ন পণ্য প্রদর্শনের মাধ্যমে আন্তর্জাতিক পরিসরের ক্রেতা এবং কোম্পানিগুলোকে আকৃষ্ট করা যায়। আমরা বাংলাদেশের হয়ে সেই চেষ্টাই করেছি। এক্সপোতে কালেকশনগুলো প্রদর্শন করেছেন কোম্পানির হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট শাহজেব প্যাটেল।

সুমাইয়া রোজালিন ইসলাম জানান, অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রপ্তানি করা পণ্যের প্রায় শতকরা ৯৩ ভাগই তৈরি পোশাকপণ্য। বর্তমানে বাংলাদেশ অস্ট্রেলিয়ার ৩২তম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার হিসেবে অবস্থান করছে।

জেডএইচ/জেআইএম

Read Entire Article