অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলের ৫টিসহ ২২ প্রতিষ্ঠান

3 months ago 48

শিল্প মন্ত্রণালয়ের ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল এর ৫টি প্রতিষ্ঠানসহ ২২ প্রতিষ্ঠান। দেশের উৎপাদনশীলতায় অবদান রাখার জন্য এ পুরস্কার দেওয়া হয়।

শনিবার রাজধানীর বেইলি রোডে ফরেন সার্ভিস একাডেমি মিলনায়তনে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিল্পসচিব জাকিয়া সুলতানা ও এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম। আর সভাপতি হিসেবে ছিলেন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) মহাপরিচালক মুহাম্মদ মেসবাহুল আলম।

কোয়ালিটি অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলসহ ২২ প্রতিষ্ঠান

অ্যাওয়ার্ড পাওয়া প্রাণ-আরএফএল গ্রুপের ৫ প্রতিষ্ঠান হলো- বৃহৎ শিল্প ক্যাটাগরিতে বঙ্গ বিল্ডিং মেটারিয়ালস লিমিটেড ও মাল্টিলাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়া মাঝারি শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে গেটওয়েল লিমিটেড ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড এবং ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে রংপুর ফাউন্ড্রি লিমিটেড অ্যাওয়ার্ড পেয়েছে।

এরমধ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে পুরস্কার গ্রহণ করেন রংপুর ফাউন্ড্রি লিমিটেডের পরিচালক প্রদীপ কুমার পোদ্দার, বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেডের নির্বাহী পরিচালক দিলীপ কুমার সুত্রধর ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেডের নির্বাহী পরিচালক কাজী আব্দুল কাইয়ুম। এছাড়া আরএফএল গ্রুপের ফাইন্যান্স কন্ট্রোলার শফিউল আলম মাল্টি লাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও গেটওয়েল লিমিটেডের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

কোয়ালিটি অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলসহ ২২ প্রতিষ্ঠান

যে উপখাতে পুরস্কার পেলো

বৃহৎ শিল্প ক্যাটাগরির তৈরি পোশাক উপখাতে পুরস্কার পেয়েছে ইকোটেক্স লিমিটেড, ফকির ফ্যাশন লিমিটেড এবং স্কয়ার ফ্যাশন্স লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইলে পুরস্কার পেয়েছে গ্রিন টেক্সটাইল লিমিটেড, ফোর এ ইয়ার্ন ডায়িং লিমিটেড এবং মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড।

কোয়ালিটি অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলসহ ২২ প্রতিষ্ঠান

একই ক্যাটাগরিতে খাদ্য ও পানীয় উপখাতে ইস্পাহানি টি লিমিটেড, ওষুধ ও রসায়ন খাতে নুভিস্তা ফার্মাসিউটিক্যালস লিমিটেড পুরস্কার পেয়েছে।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ইস্পাত, প্রকৌশল ও সেবা উপখাতে পুরস্কার পেয়েছে বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালস লিমিটেড, এবং মাল্টিলাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

তৈরি পোশাক উপখাতে পুরস্কার পেয়েছে এফ জি এস ডেনিম ওয়্যার লিমিটেড ও শান্তা এক্সপ্রেশন্স লিমিটেড।

কোয়ালিটি অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলসহ ২২ প্রতিষ্ঠান

ওষুধ ও রসায়নে গেটওয়েল লিমিটেড এবং বায়োফার্মা লিমিটেড। ইস্পাত ও প্রকৌশলে পুরস্কার পেয়েছে বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড।

ক্ষুদ্রশিল্প ক্যাটাগরিতে শেলটেক হোল্ডিংস লিমিটেড, রংপুর ফাউন্ড্রি লিমিটেড এবং আদজি ট্রিমস লিমিটেড পুরস্কার পেয়েছে।

মাইক্রো শিল্প ক্যাটাগরির উপখাতে পুরস্কার পেয়েছে মাসকো ডেইরী এন্টারপ্রাইজ।

কোয়ালিটি অ্যাওয়ার্ড পেলো প্রাণ-আরএফএলসহ ২২ প্রতিষ্ঠান

কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে রূপকথা ফ্যাশন এবং রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে কেরু এ্যান্ড কোম্পানী (বাংলাদেশ) লিমিটেড।

এছাড়া ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড হিসাবে ট্রেডবডি/বাণিজ্য সংগঠন উপখাতে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এ বছর পুরস্কার পেয়েছে।

এনএইচ/জেডএইচ/এএসএম

Read Entire Article