‘অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্ট’ পেল ঢাকা আহছানিয়া মিশন

2 weeks ago 16

আবারও আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেল ঢাকা আহছানিয়া মিশন। ‘ওপেক ফান্ড অ্যানুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্ট ২০২৩’ পুরস্কার পেল প্রতিষ্ঠানটি।

রোববার (২৮ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিস্থ ঢাকা আহছানিয়া মিশনের অডিটোরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ডটি মিশন প্রধান কাজী রফিকুল আলমের হাতে হস্তান্তর করেন ঢাকা আহছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

অনুষ্ঠানে মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমেদ, প্রফেসর ড. কাজী শরীফুল আলম ও মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ঢাকা আহছানিয়া মিশনের জনসংযোগ বিভাগের পরিচালক কাজী আলী রেজা।

কাজী রফিকুল আলম বলেন, মিশনের মুকুটে আরও একটি পালক যুক্ত হলো। আমরা আন্তর্জাতিকভাবে আরও একবার স্বীকৃত হলাম। আর এ স্বীকৃতি এলো আমাদের মেধা, পরিশ্রম ও কাজের বিনিময়ে। আমরা মেধা ও পরিশ্রম দিয়ে ঢাকা আহছানিয়া মিশনের সৃজনশীল কর্মকাণ্ডগুলো সম্পাদন করেছি। এখনো করে যাচ্ছি। যার প্রাপ্তি এ পুরস্কার।

তিনি আরও বলেন, আজকে যে পুরস্কারের জন্য আমাদের এ আয়োজন এই পুরস্কারটিও ছিল আবহাওয়া ও জলবায়ুর প্রভাবে প্রভাবিত এলাকায় ভিন্নভাবে কৃষির বহুমুখীকরণ। যেন সেসব এলাকায় আবহাওয়া ও জলবায়ুর প্রভাব মোকাবিলা করেও মানুষ কৃষিকাজ চালিয়ে যেতে পারে।

গত ২২ এপ্রিল অস্ট্রিয়ার ভিয়েনাতে আনুষ্ঠানিকভাবে ঢাকা আহছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের পক্ষে ওপেক কর্তৃপক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

হাসান আলী/এমকেআর/জিকেএস

Read Entire Article