অ্যাপে পরিচয়, নাটোরে এসে প্রেমিকাকে বিয়ে করলেন চীনা যুবক

3 months ago 25

নাটোরে এসে তরুণীকে বিয়ে করেছেন লি সি জাং নামের এক চীনা নাগরিক। রোববার (২৩ জুন) এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে সম্পন্ন করেন তিনি।

নাটোর জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম জানান, বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে তিনি মুসলমান হয়ে নিজের নতুন নাম দেন আলী।

এর আগে বুধবার বিকেলে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের ফাতেমার বাড়িতে আসেন লি সি জাং। বৃহস্পতিবার ইসলামী শরীয়াহ মোতাবেক তাদের বিয়ে হয়।

জানা যায়, মোবাইল অ্যাপ ইউ চ্যাটের মাধ্যমে ওই গ্রামের আবু তাহেরের মেয়ে ও নবাব সিরাজ উদ-দৌলা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমার সঙ্গে ৬ মাস আগে পরিচয় হয় চীনের সাংহাইয়ের বাসিন্দা লি সি জাংয়ের। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে তারা বিয়ের সিদ্ধান্ত নেন। পরে বাংলাদেশে এসে ইসলাম ধর্ম মোতাবেক বিয়ে করেন তারা।

নিজেকে চিকিৎসক দাবি করে লি সি জাং ওরফে আলী বলেন, আমি খুশি আমার ভালোবাসার মানুষকে পেয়ে। তার জন্য ধর্ম পরিবর্তন করেছি। আশা করি আমার ভালোবাসার মানুষ সারাজীবন আমার পাশে থাকবে।

এ বিষয়ে আর ফাতেমা বলেন, এমন মানুষ পেয়ে আমি ভাগ্যবান। আমার জন্য দেশ-ধর্ম পরিবর্তন করেছে। জীবনের সবচাইতে বড় পাওয়া আমার। শিগগিরই স্বামীর সঙ্গে চীনে যাবো।

ফাতেমার বাবা আবু তাহের বলেন, আমার মেয়ে বিদেশি পুরুষকে বিয়ের আগ্রহ প্রকাশ করায় স্থানীয়ভাবে বিয়ের প্রস্তাব আসলেও রাজি হইনি। নিজের পছন্দ অনুযায়ী বিয়ে করতে চেয়েছে। তাই বৃহস্পতিবার ধর্মীয় বিধানে বিয়ে পড়ানো হয়েছে। এরপর আজ (রোববার) আইনিভাবে আদালতের মাধ্যমে তাদের বিয়ে সম্পন্ন হয়।

লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান কালু জানান, বিদেশ থেকে অনেকে এসে বাংলাদেশে বিয়ে করছেন। দেশের বিভিন্ন স্থানে এমন ঘটনা ঘটলেও এ প্রথমবারের মতো চীনের বাসিন্দা ভালোবাসার টানে নাটোরের প্রত্যন্ত গ্রামে ছুটে এসেছেন। তাদের জীবন সুখের হোক এমনটাই প্রত্যাশা।

রেজাউল ককরিম রেজা/আরএইচ/জেআইএম

Read Entire Article