আইসিসিও স্বীকার করলো, ‘নিউইয়র্কের উইকেট প্রত্যাশিত হয়নি’

3 months ago 52

শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউইয়র্কে তৈরি করা হয়েছে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। যুক্তরাষ্ট্রে ক্রিকেট ছড়িয়ে দিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সহ আয়োজক করা হয়েছে তাদের। কিন্তু নাসাউ ক্রিকেট মাঠ নিয়ে তৈরি হয়েছে সমালোচনার।

আউটফিল্ডের অবস্থা বেশ বাজে। এর সঙ্গে ভালো নয় উইকেটও। অসমান বাউন্সের কারণে বিপদে পড়তে হচ্ছে ব্যাটারদের। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের সময় তেমন এক বাউন্সারে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে।

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে অভিযোগ জানিয়েছেন কোচ, ক্রিকেটাররা। অনেক সাবেক ক্রিকেটারও এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন। এবার স্টেডিয়ামটির উইকেট নিয়ে মুখ খুলেছে আইসিসিও।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘আইসিসি এটা মেনে নিচ্ছে যে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন অবধি যে পিচ ব্যবহার করা হয়েছে, আমরা যেমন চেয়েছিলাম সেটি তেমন নয়। গতকালকের ম্যাচের পর থেকেই বিশ্বমানের গ্রাউন্ডস টিম কঠোর পরিশ্রম করছে এর একটা প্রতিকার করতে ও অবশিষ্ট ম্যাচগুলোর জন্য ভালো উইকেট বানাতে।’

টি-টোয়েন্টি সাধারণত দর্শকদের প্রত্যাশা থাকে রানের উৎসব দেখার। কিন্তু নাসাউ কাউন্টি মাঠে বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে স্রেফ ৭৭ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। পরের ম্যাচে আয়ারল্যান্ডকে ৯৬ রানে অলআউট করে ভারত।

আইএইচএস/জিকেএস

Read Entire Article