আইয়ুব বাচ্চুর স্মরণে বিশেষ আয়োজন

2 hours ago 3

নব্বইয়ের দশকের জনপ্রিয় ব্যান্ড এলআরবির প্রতিষ্ঠাতা সংগীত তারকা আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস আজ। ২০১৮ সালের ১৮ অক্টোবর হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ৫৬ বছর বয়সে মারা যান গিটারের এই জাদুকর। এ উপলক্ষে আজ রাজধানীর মগবাজারে সেলিব্রেশন কমিউনিটি পয়েন্টে আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে স্মরণসভা, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম মিউজিশিয়ানস ক্লাব, ঢাকা; আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন এবং বন্ধুমহল এ আয়োজন করেছে। আয়োজনে উপস্থিত থাকবেন কণ্ঠশিল্পী, সুরকার, গীতিকার, মিউজিশিয়ানসহ অনেকে।

আরও পড়ুন

অন্যদিকে, পূর্বাচলে ঢাকা অ্যারেনায় আয়োজিত ঢাকা রেট্রো কনসার্টে তার স্মরণে বিশেষ আয়োজন রাখা হয়েছিল। কিন্তু গতকাল শেষ মুহূর্তে কনসার্টটি স্থগিতের ঘোষণা দিয়েছে আয়োজক ব্লু ব্রিক কমিউনিকেশন। কনসার্টের নতুন তারিখ ও ভেন্যু পরে জানিয়ে দেওয়া হবে বালে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। ঢাকা রেট্রো কনসার্টে গাইবে নব্বইয়ের দশকের চার ব্যান্ড মাইলস, নগর বাউল, আর্ক ও দলছুট।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরের এনায়েতবাজার এলাকায় জন্মগ্রহন করেন আইয়ুব বাচ্চু। ১৯৯১ সালে জন্ম নেওয়া ‘এলআরবি’ ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল ছিলেন। এর আগে তিনি প্রায় ১০ বছর সোলস ব্যান্ডের সঙ্গে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন। সংগীত জগতে তার যাত্রা শুরু হয় ১৯৭৮ সালে ‘ফিলিংস’ ব্যান্ডের মাধ্যমে। গুণী এই শিল্পী তার শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত। আইয়ুব বাচ্চু মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিক্যাল সংগীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।

এমআই/এমএস

Read Entire Article