আখ চুরি করে খাওয়ার অপবাদে শিশুকে গাছে বেঁধে নির্যাতন বৃদ্ধের

3 months ago 46

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে এক শিশুশিক্ষার্থীকে গাছের সঙ্গে বেঁধে অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে করিম মাদবর (৬০) নামের এক বৃদ্ধের বিরুদ্ধে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে উপজেলার আড়িয়ল ইউনিয়নের পূর্ব নিতীরা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

অভিযুক্ত করিম মাদবর স্থানীয় মৃত শামসুল মাদবরের ছেলে। ভুক্তভোগী শিশুটি নিতীরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

এলাকাবাসী ও একাধিক সূত্রে জানা যায়, স্থানীয় কয়েক শিশু করিম মাদবরের আখক্ষেত থেকে আখ চুরি করে খায়। পরে তাদের না ধরে সন্দেহজনকভাবে ধরে শিশুটিকে ধরে গাছে বেঁধে নির্যাতন করেন করিম মাদবর। এসময় শিশুটি বারবার ‘অন্যায় করিনি’ বলে চিৎকার করলেও করিম অনবরত লাঠি দিয়ে পেটাতে থাকেন।

নির্যাতনের শিকার শিশুটির চাচা ডাক্তার আলমগীর সর্দার বলেন, ‘যারা আখ চুরি করছে তাদের না ধরে আমার ভাতিজা ধরেন করিম মাতবর। এতটুকু শিশুকে আমগাছের সঙ্গে বেঁধে অমানবিকভাবে নির্যাতন করা হয়েছে, যা আইনবহির্ভূত। আমরা এ বিষয়ে মামলা করবো।’

এ বিষয়ে জানতে অভিযুক্ত করিম মাদবরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি মেম্বার তোফাজ্জল হোসেন বলেন, ‘বাচ্চাটি নির্দোষ। তাকে মারধর করে অমানবিক কাজ করেছেন করিম মাদবর। এ বিষয়ে বাচ্চার পরিবার ব্যবস্থা নিতে পারে।’

আড়িয়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হালদার বলেন, ‘আপনার মাধ্যমে বিষয়টি জানলাম। আমার কাছে এখনো এ বিষয়ে কোনো অভিযোগ আসেনি।’

জানতে চাইলে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা শোয়েব আলী বলেন, এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

Read Entire Article