আগামী ৩ দিন কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা

3 months ago 26

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ৩ দিন তাপমাত্রা হ্রাস অব্যাহত থাকতে পারে। এছাড়াও মৌসুমী বায়ুর প্রভাবে ঢাকাসহ দেশের ৫টি বিভাগের অধিকাংশ জায়গায় কোথাও মাঝারি কোথাও আবার ভারী বৃষ্টি হতে পারে।

বুধবার (২৬ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূবার্ভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূবার্ভাসে বলা হয়েছে, আজ সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। আগামী দুদিনও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আরও পড়ুন

আবহাওয়াবিদ বজলুর রশিদ জাগো নিউজকে জানিয়েছেন, বুধবারসহ আগামী দুদিন রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তিনি আরও জানান, বৃষ্টির আভাস থাকলেও তাপপ্রবাহ থাকবে। ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

বুধবার সকাল সাড়ে ৯টা থেকে ঢাকায় ঝুম বৃষ্টি হচ্ছে। আবহাওয়াবিদ বজলুর রশিদ জানিয়েছেন, আজ ঢাকায় গরমের অস্বস্তি থাকবে না। দুপুর পর্যন্ত ঝিরিঝিরি বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আরও পড়ুন

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল পঞ্চগড়ে ৮৫ মিলিমিটার। তবে ওইদিন রাজশাহী ও খুলনার কোথাও বৃষ্টি হয়নি।

আরএএস/এমকেআর/এএসএম

Read Entire Article