আগেই ক্ষোভ ঝেড়েছিলেন হাসারাঙ্গা, হারের পেছনে এই কী কারণ!

3 months ago 58

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৭৭ রানে গুটিয়ে ৬ উইকেটের হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ শুরুর আগেই ভ্রমণ ক্লান্তি ও অন্যান্য আনুষাঙ্গিক বিষয় নিয়ে ক্ষোভ ঝেড়েছিলেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

লঙ্কান দল নিউইয়র্কে যে হোটেলে রয়েছে, সেটি থেকে স্টেডিয়ামের দূরত্ব প্রায় ৯০ মিনিটের মতো। তাছাড়া এশিয়ার দর্শকদের কথা মাথায় রেখে সকালে ম্যাচের সময় নির্ধারণ করে আইসিসি।

ম্যাচের আগেই সংবাদ সম্মেলনে ভ্রমণক্লান্তি নিয়ে ক্ষোভ ঝেড়েছিলেন হাসারাঙ্গা। লঙ্কান অধিনায়ক বলেন, ‘আমরা যদি রাতে খেলতাম, তাহলে রাতের মতো করেই প্রস্তুতি নিতাম। আমাদের একটাই সমস্যা, সেটি হচ্ছে ভ্রমণ। আমাদের অনেক আগে মাঠে আসতে হচ্ছে। আমাদেরকে সকাল ৭.৩০ মিনিটে রওয়ানা হতে হয়, কারণ হোটেল থেকে মাঠ অনেক দূরে। প্রায় দেড় ঘণ্টার রাস্তা পার হতে হয় আমাদের।’

এর আগে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে প্রস্তুতি ম্যাচ খেলতে এসে লঙ্কানদের ফ্লাইট ১২ ঘণ্টা দেরি করে। সেটিতেও ক্ষোভ ঝাড়েন হাসারাঙ্গা। শনিবার সকালে নিউইয়র্কে পা দেয় শ্রীলঙ্কা। আইসিসির কাছে এরইমধ্যে অবকাঠামো ও এইসব বিষয় নিয়ে অভিযোগ জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

গ্রুপপর্বের চারটি ম্যাচ চারটি ভিন্ন ভেন্যুতে খেলতে হবে লঙ্কানদের। প্রথম ম্যাচ নিউইয়র্কে খেলার পর পরবর্তী ম্যাচ খেলতে হবে ডালাসে। তৃতীয় ম্যাচে তারা নেপালের বিপক্ষে খেলবে ফ্লোরিডাতে এবং সর্বশেষ ম্যাচে তারা ডাচদের বিপক্ষে খেলবে সেন্ট লুসিয়াতে।

আরআর/এমএমআর

Read Entire Article