আগের উইকেট থেকে এই উইকেট ভালো: পাকিস্তানকে হারিয়ে রোহিত

3 months ago 57

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পিচ নিয়ে চলছে তুমুল সমালোচনা। বিশেষ করে ৫ মাসের মধ্যে তড়িঘড়ি করে নির্মিত নাসাউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের সমালোচনাই হচ্ছিল সবচেয়ে বেশি। এই উইকেট ছাড়া অন্যান্য পিচের প্রায় ম্যাচগুলোই হচ্ছে লো স্কোরিং।

আজ রোববার নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ১১৯ রানে অলআউট হয়ে গেছে ভারত। জবাবে পাকিস্তান থেমেছে ৭ উইকেটে ১১৩ রানে। এতে ৬ রানের জয় পেয়েছে রোহিত শর্মার দল।

রানের হিসেবে এই ম্যাচও লো স্কোরিং। দুই দলেরই শেষ দিকে টানা উইকেট পড়েছিল। তবে পাকিস্তানকে হারিয়ে আজ উইকেট নিয়ে কিছুটা ইতিবাচক মন্তব্য করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত মনে করেন, ভারত আগের ম্যাচ যে পিচে খেলেছিল, আজকের পিচ সেটির তুলনায় ভালো।

গত ৫ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯৬ রানে অলআউট করে ৮ উইকেটের জয় পেয়েছিল ভারত। আগের ম্যাচ যদিও এই ভেন্যুতেই হয়েছিল। তবে আজকের ম্যাচটি অন্য পিচে।

রোহিত বলেন, ‘আমরা এখানে (আয়ারল্যান্ডের বিপক্ষে) যে উইকেটে খেলেছিলাম তার তুলনায় এটি একটি ভালো উইকেট ছিল।’

আজকের ম্যাচে ভারতের ব্যাটিং ভালো হয়নি, ম্যাচ পরবর্তী বক্তব্যে এটিকেই বড় করে দেখালেন রোহিত।

নিজেদের ব্যাটিং নিয়ে রোহিত বলেন, ‘আমরা যথেষ্ট ভালো ব্যাটিং করিনি। অর্ধেক পথ ভালো করেছিলাম। ১০ ওভারের পর পর্যন্ত ভালো অবস্থানে ছিলাম। আপনি আশা করছিলেন, তারা ভালো একটি জুটি করবে। আমরা ১৫-২০ রান কম নিয়েছি। প্রতিটি রানই গুরুত্বপূর্ণ। আমরা ১৪০ লক্ষ্য নিয়েছিলাম। তবুও বোলাররা ভালো করেছে।’

দলে কখনও পরাজয়ের মনোভাব নিয়ে খেলে না। বোর্ডে মাত্র ১১৯ রান। আমরা ম্যাচের শুরুর দিকেই নিয়ন্ত্রণ নিতে চাচ্ছিলাম। তবে পারিনি। তবে মাঝামাঝি পর্যায়ে সবাই এক হয়ে বলেছিলাম যে, এই ম্যাচে আমরা জিততে পারি, তারাও জিততে পারে। প্রত্যেকের ছোট ছোট অবদান পার্থক্য করে দিয়েছে। যে বল হাতে নিয়েছে, সেই পার্থক্য করতে চেয়েছে।’

বুমরাহ একাই ৩টি উইকেট শিকার করেছেন। বিশেষ করে ১৯তম ওভারে মাত্র ৩ রান দিয়ে ইফতেখার আহমেদের উইকেট তুলে নেন তিনি। ম্যাচ শেষে বুমরাহের দুর্দান্ত বোলিংয়ের প্রশংসা করেন রোহিত।

রোহিত বলেন, ‘বুমরাহ একের পর এক নিজের শক্তি দেখিয়ে যাচ্ছে। আমি তার সম্পর্কে খুব বেশি কথা বলতে যাচ্ছি না। আমরা চাই এই বিশ্বকাপের শেষ পর্যন্ত সে এমন মানসিকতায় থাকুক। সে বল হাতে দারুণ প্রতিভাবান।’

এমএইচ/

Read Entire Article