আজ অনুষ্ঠিত হবে ১৩টি স্বর্ণের লড়াই

1 month ago 22

প্যারিস অলিম্পিকের প্রথম দিন ১৪টি স্বর্ণের লড়াই হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে একটি ইভেন্ট পিছিয়ে দেয়া হয়। যে কারণে, প্রথমদিন নিষ্পত্তি হলো ১৩টি ইভেন্টে স্বর্ণের লড়াই। দ্বিতীয় দিনও আজ (রোববার) অনুষ্ঠিত হবে ১৩টি ইভেন্টে স্বর্ণের লড়াই।

প্রথমদিনের মত দ্বিতীয় দিনও পদক তালিকায় দাপট দেখাবে সাঁতার। সবচেয়ে বেশি ৩টি ইভেন্টের নিষ্পত্তি হবে আজ। এই তিনটির মধ্যে দুটি পুরুষদের এবং একটি নারীদের ইভেন্টে। পুরুষদের দুই ইভেন্ট হলো ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক এবং ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে। আর নারীদের ইভেন্টে স্বর্ণের লড়াই হবে ১০০ মিটার বাটারফ্লাইতে।

২টি করে স্বর্ণের লড়াই হবে ফেন্সিং, জুডো এবং শুটিংয়ে। ফেন্সিংয়ের দুটি ইভেন্ট হলো পুরুষদের ইপি এবং মহিলাদের ফয়েলে। জুডোতে দুটি স্বর্ণের লড়াই হবে পুরুষদের ৬৬ কেজি ওজন এবং নারীদের ৫২ কেজি ওজন শ্রেণীতে।

শুটিংয়ের যে দুটি ইভেন্টে আজ স্বর্ণের লড়াই হবে, সে দুটি হলো- পুরুষ ও নারীদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্ট। এছাড়া আরচারিতে নারীদের দলগত, ক্যানোয়িংয়ে নারীদের কে-১ স্লালম, সাইক্লিংয়ে মাউন্টেন বাইকিংয়ে নারীদের ক্রস কান্ট্রি ইভেন্ট এবং স্কেটবোর্ডিংয়ে ওমেন্স স্ট্রিট ইভেন্টে স্বর্ণের লড়াই হবে আজ।

আইএইচএস/

Read Entire Article