আজই কি নিশ্চিত হবে ভারতের সুপার এইটে খেলা?

3 months ago 26

যুক্তরাষ্ট্রে ক্রিকেট ছড়িয়ে দেওয়ার বার্তা নিয়ে শুরু হয়েছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ- তাতে এখন কিছুটা হলেও সফল বলা যায় আইসিসিকে। নিউইয়র্ক টাইমস পত্রিকায় বিজ্ঞাপন দেখা যাচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমেও যুক্তরাষ্ট্রের মানুষের আগ্রহ দৃশ্যমান হয়েছে। প্রথম দুই ম্যাচ জিতে বেশ সুবিধাজনক অবস্থায়ও আছে যুক্তরাষ্ট্র।

এবার তাদের প্রতিপক্ষ ভারত। দুই দলের জন্যই সুযোগ থাকছে এই ম্যাচে বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করে নেওয়ার। প্রথম দুই ম্যাচে ভারত হারিয়েছে আয়ারল্যান্ড ও পাকিস্তানকে, যুক্তরাষ্ট্র পাকিস্তানের সঙ্গে হারিয়েছে কানাডাকে। ভারত-যুক্তরাষ্ট্র ম্যাচ যারা জিতবেন, নিশ্চিতভাবেই তারা চলে যাবেন সুপার এইটে।

রোববার নাসাউ কাউন্টি ক্রিকেট মাঠে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি তাই জিতে কানাডার বিপক্ষে নির্ভার হয়ে নামতে চাইবে ভারত। যদিও তাদের জন্য কাজটা সহজ হবে না। কারণ এই বিশ্বকাপেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে যুক্তরাষ্ট্র। দলটিতে আছেন একসময় ভারতের বিভিন্ন পর্যায়ের হয়ে খেলা বেশ কিছু ক্রিকেটার।

সৌরভ নেত্রভালকার, মোনাঙ্ক প্যাটেল, নীতিশ কুমার, হারম্রিত সিং, অ্যারন জোন্সরা চাইবেন যুক্তরাষ্ট্রকে আরও একটি স্মরণীয় জয় এনে দিতে। যেমনটি তারা এনে দিয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে, এবারের বিশ্বকাপে এখন অবধি সবচেয়ে বড় আপসেটও সেটি।

ভারত নিউইয়র্কের এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে প্রায় হারতে হারতেও ম্যাচ জেতে। এজন্য টস জিতে যুক্তরাষ্ট্র বোলিং নিলে, চ্যালেঞ্জের মুখে পড়তে হবে পারে ভারতকে। আলি খান, সৌরভ নেত্রভালকারদের সামলাতে বেশ বেগ হতে হবে এখানকার ড্রপ ইন পিচে।

একটি জয় যুক্তরাষ্ট্রের জন্য নিশ্চিত করবে সুপার এইটের টিকিট। শেষ ম্যাচের জন্য সেটি নিশ্চিতভাবেই তুলে রাখতে চাইবে না তারা। ভারতের প্রত্যাশা থাকবে, শিভাম দুবে ও বিরাট কোহলি যেন রানে ফিরে আসেন দ্রুত।

ভারতী একাদশ (সম্ভাব্য): রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং

যুক্তরাষ্ট্র একাদশ (সম্ভাব্য): স্টিভেন টেলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যান্ড্রিস গৌস, অ্যারন জোন্স, নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারম্রিত সিং, জসদীপ সিং, নস্টুশ কেনজিগে, সৌরভ নেত্রাভালকার, আলী খান

আইএইচএস/এএসএম

Read Entire Article