আপনাদের যত দাবি আছে পূরণ করবো: সেনাপ্রধান

1 month ago 21

 

‘আপনাদের কথা দিচ্ছি আপনারা আশাহত হবেন না। ইনশাআল্লাহ আপনাদের যত দাবি আছে সেই দাবিগুলো পূরণ করবো। দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে নিয়ে আসবো।’

সোমবার (৫ আগস্ট) বিকেলে জাতির উদ্দেশে ভাষণে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান একথা বলেন।

তিনি বলেন, আপনাদের কথা দিচ্ছি, আপনারা আইনের প্রতি আস্থা রাখুন, আমি সমস্ত দায়-দায়িত্ব নিচ্ছি। আপনাদের কথা দিচ্ছি আপনারা আশাহত হবেন না। ইনশাআল্লাহ আপনাদের যত দাবি আছে সেই দাবিগুলো পূরণ করবো।

সেনাপ্রধান বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে নিয়ে আসবো। আপনারা আমাদের সহযোগিতা করেন। দয়া করে ভাঙচুর, হত্যা, মারামারি ও সংঘর্ষ থেকে বিরত হন। আমি নিশ্চিত আপনারা যদি আমার কথা শোনেন একসঙ্গে কাজ করলে নিঃসন্দেহে একটি সুন্দর পরিবেশের দিকে অগ্রসর হবো। দয়া করে আপনারা আমাকে সহযোগিতা করেন। সুন্দর ভবিষ্যতের দিকে আমরা অগ্রসর হবো। প্রতিটি হত্যা, অন্যায়ের বিচার হবে।

জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, সমস্ত রাজনৈতিক দলের ব্যক্তিদের আমন্ত্রণ জানিয়েছিলাম। তারা এসেছিলেন। আমরা সুন্দর আলোচনা করেছি। সেখানে আলোচনা হয়েছে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠন করবো। প্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন। অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে দেশের সমস্ত কার্যকলাপ চলবে। আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে যাবো। তার কাছে গিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের বিষয়ে আলোচনা করে দেশ পরিচালনা করবো।

দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা কিছু সময় দেন, ইনশাআল্লাহ্ সবাই মিলে সুন্দরভাবে পরিচালনা করতে সক্ষম হবো। আমি কথা দিচ্ছি, সমস্ত হত্যার বিচার করবো। আপনারা সেনাবাহিনীর প্রতি আস্থা রাখুন, সশস্ত্র বাহিনীর প্রতি আস্থা রাখুন, আমি সমস্ত দায়-দায়িত্ব নিচ্ছি।

টিটি/এএসএ/জেআইএম

Read Entire Article