আফগানিস্তানকে সিরিজ স্থগিত করতে বললো বিসিবি

3 months ago 29

আগামী জুলাই মাসের শেষ দিকে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু আবহাওয়া ও ঠাসা শিডিউলের বিষয় বিবেচনা করে আফগান ক্রিকেট বোর্ডকে এই সিরিজ স্থগিত করার অনুরোধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রস্তাবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড বলেছিল, সিরিজ শুরু হবে ২৫ জুলাই আর শেষ হবে ৬ আগস্ট। কিন্তু বিসিবি মনে করছে, এটি আসলে আন্তর্জাতিক সিরিজ খেলার মৌসুম না। কারণ, উপমহাদেশে এই সময়ে মৌসুমী বায়ুর প্রভাবে অনেক বেশি বৃষ্টিপাত হতে পারে। আর তাতে খেলা চালানোও কঠিন।

বিসিবির আরেকটি অনুভব হলো, আগস্টের মাঝামাঝিতে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের আগে চট্টগ্রাম ও সিলেটে তিনটি প্রস্তুতিমূলত আন্তঃম্যাচ খেলতে টাইগাররা। এছাড়া পাকিস্তান গিয়ে সেখানে পাকিস্তান এ দলের বিপক্ষে ৪দিনের আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে নাজমুল হোসেন শান্তরা। ফলে আফগানদের বিপক্ষে সিরিজ খেলে তারপর পাকিস্তান সফরে যাওয়া ক্রিকেটারদের জন্যও কঠিন হয়ে যাবে।ঠাসা শিডিউলের কারণেই সিরিজ স্থগিত করার কথা ভাবছে বিসিবি।

পাকিস্তান সফর শেষ করে সেপ্টেম্বর মাসে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। এরপর চলতি বছরের মধ্যেই দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও সিরিজ আছে টাইগারদের।

এমএইচ/

 

Read Entire Article