আফগানিস্তানকে সেমিফাইনালে দেখছেন রশিদ খান

3 months ago 54

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ডার্ক হর্স যেসব দল রয়েছে, তাদের ভেতর অন্যতম আফগানিস্তান। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে তাদের সুযোগ ছিল সেমিতে ওঠার। কিন্তু ম্যাক্সওয়েল বীরত্বে আর সম্ভব হয়নি। তবে এবার সেই আশা পূরণ করতে চান রশিদ খান। বিশ্বকাপে নামার আগেই নিজেদেরকে সেমিফাইনালে দেখছেন দলটির অধিনায়ক।

গ্রুপ ‘সি’ তে আফগানিস্তান রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, উগান্ডা ও পাপুয়া নিউগিনির সাথে। প্রত্যেক গ্রুপ থেকে দুটি দল যাবে পরের রাউন্ডে। সেক্ষেতে ওয়েস্ট ইন্ডিজ বা নিউজিল্যান্ড কারোর সাথে জিততেই হবে আফগানদের।

শক্তিশালী এই দুই দলের বিপক্ষে জেতাটা সহজ না হলেও দলকে চাঙ্গা রাখতে নিজেদের মনে সেমিফাইনালে খেলার স্বপ্ন এঁকে দিয়েছেন রশিদ খান।

উগান্ডার বিপক্ষে নামার আগে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অনেকেই বলেছে আমরা সেমিতে উঠবো। আমরা এটিকে ইতিবাচক হিসেবে নিচ্ছি। পরের রাউন্ডে যেতে অবশ্যই শীর্ষ দুই দলের একটি হতে হবে, যা সহজ নয়। আমরা এটি নিয়ে চিন্তিত নই। আমরা মাঠে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি। আমরা প্রায় উঠে গিয়েছিলাম সর্বশেষ বিশ্বকাপে, কিন্তু এবার প্রমাণ করেই উঠতে চাই সেমিতে।’

২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম অংশ নেয় আফগানরা। এরপর তিনবার তারা পরের রাউন্ডে উঠতে পেরেছিল। যদি পিচে স্পিন ধরে সেক্ষেত্রে আফগানদের সামনে বড় দলগুলোর টিকে থাকাটা কষ্টকর হবে।

আরআর/এমএমআর

Read Entire Article