আমরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছি না: জিলানী

3 months ago 53

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী বলেছেন, আমরা হতাশ নই। আমরা একটা রাজনৈতিক দল করি। একটা রাজনৈতিক দল রাজনীতি করে মানুষের কল্যাণের জন্য। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া, আমাদের নেতা তারেক রহমান বারবার বলেছেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছি না।

বুধবার (৫ জুন) বিকেলে স্বেচ্ছাসেবক দলের কারা নির্যাতিত নেতাকর্মীদের মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শহরের মিশনপাড়া এলাকার হোসিয়ারি সমিতিতে এ মিলনমেলার আয়োজন করা হয়।

এস এম জিলানী বলেন, আমরা আন্দোলন করছি দেশের মানুষের ভোটের অধিকারসহ সব অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। আমরা লড়াই করছি মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য।

 জিলানী

নতুন করে পালানো শুরু হয়েছে উল্লেখ করে জিলানী বলেন, ‘ফখরুদ্দীন ও মঈন ইউ আহমেদের ওপর ভর করে শেখ হাসিনা ক্ষমতায় এসেছিল। তারা কিন্তু বাংলাদেশে নেই; পালিয়ে গেছে বাংলাদেশ থেকে। নতুন করে পালানো শুরু হয়েছে। এরইমধ্যে ১৮ সালে যাদের ওপর ভর করে নির্বাচন করেছিল, সেই কুশীলব জেনারেল আজিজ পালাবার পথ খুঁজছে। আরেকজন এরইমধ্যে পালিয়েছে। সুতরাং আমাদের হতাশার কিছু নেই।’

তিনি বলেন, ‘আমাদের নেত্রী জনগণের কথা চিন্তা করে দেশ ছাড়েননি। শেখ হাসিনার নির্যাতনের ভয় দেখিয়ে বাংলাদেশ ত্যাগ করাতে পারবে না। আমরা বাংলাদেশেই থাকবো।’

নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাখাওয়াত ইসলাম রানার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এম জি মাসুম রাসেল, ছালমা সুলতানা সুমা, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, মোহাম্মদ উল্লা চৌধুরী ফয়সাল, আনোয়ার হোসেন, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এম আর গণি মোস্তফা, সহ তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক গোলাম রহমান রাজিব ও মহানগর সদস্য সচিব মমিনুর রহমান বাবুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/এমএস

Read Entire Article