আমরা তো মায়ের দোয়া টিম হয়ে গেছি: সাকিব

4 months ago 55

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের কারণে বাংলাদেশ ক্রিকেট দল এখন সমালোচনার পাত্র। ভক্তদের কাছে হাসির খোরাক- এমনটি বললেও ভুল হবে না। আইসিসির একটি সহযোগী সদস্য দেশের কাছে সিরিজ হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে হাস্যরসাত্মক ও ব্যাঙ্গাত্মক দৃষ্টিতে দেশের ক্রিকেট নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন নেটিজেনরা।

অনেক ক্রিকেট ভক্ত মজা করে বাংলাদেশ দলকে নাম দিয়েছেন ‘মায়ের দোয়া টিম’। এমন উক্তি বেশ কয়েক মাস ধরে সামাজিক যোগাযোগ স্ক্রল করলেই সামনে আসতেছিল। বাংলাদেশ দলের ক্রিকেটাররাও ভক্তদের এমন প্রত্যক্ষ করেছেন নিশ্চয়ই। তার প্রমাণ, ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে দিয়েছেন সাকিব আল হাসান।

আগামীকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তার আগে আজ বৃহস্পতিবার অনুশীলনও বেশ ভালোভাবেই সেরেছেন টাইগাররা।

অনুশীলন শেষ করে ড্রেসিংরুমের দিকে ফিরছিলেন সাকিব। সে সময় বিশ্বকাপ কাভার করতে যুক্তরাষ্ট্রে যাওয়া সাংবাদিকদের সঙ্গে হাস্যরসাত্মক মতবিনিময় করতে দেখা যায় সাকিবকে। বাংলাদেশের বিশ্বকাপ যাত্রার আগে হয়তো সাকিবের সঙ্গে দলের জন্য দোয়া নিয়েই কথা বলছিলেন সাংবাদিকরা।

সে সময় সাংবাদিকদের সঙ্গে মজার ছলে সাকিব বলেন, ‘আমরা তো মায়ের দোয়া টিম হয়ে গেছি! দোয়া চাওয়া বন্ধ করে দিয়েছি!’

সাকিবের এমন মন্তব্য শুনে সাংবাদিকদের মধ্যে হাসির রোল পড়ে যায়। তবে রসিকতা থেমে গেছে সেখানেই। এরপর টাইগার অলরাউন্ডারকে ভক্তদের সঙ্গে সেলফি তুলতে দেখা যায়। অনেক ভক্তর টি-শার্টে অটোগ্রাফও দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এর আগে একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে অফস্পিনার শেখ মেহেদী বাংলাদেশ দলের দোয়া চেয়ে ব্যাপক আলোচনায় এসেছিলেন। সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, বাংলাদেশ দলের জন্য দোয়া করা ছাড়া আর কিছুই করার নেই। এরপর থেকেই মূলত বাংলাদেশ দল নিয়ে ভক্তদের রসিকতার অন্ত নেই।

এমএইচ/জেআইএম

Read Entire Article