আমলা নামের কামলারা আমাদের রাজপথে নামিয়েছে

3 months ago 27

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কর্মকর্তা-কর্মচারীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সব কার্যক্রম বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুর ১১টা থেকে ১২টা পর্যন্ত কর্মচারী সমিতি প্রশাসনিক ভবনের সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা। পরে প্রশাসনিক ভবন থেকে শহীদ মিনার হয়ে ব্যবসায় অনুষদ দিয়ে প্রশাসনিক ভবনে মিছিল করেন।

মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক রশিদুল হায়দার জাবেদ, সঞ্চালনা করেন পরিষদের সদস্য সচিব মো. সুমন মামুন।

কর্মকর্তা-কর্মচারী সমিতির সদস্য শুক্কর আলী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর আমাদের পারিবারিক পেনশন এনে দিয়েছিলেন। কিন্তু বর্তমানে একটা কুচক্রী মহল আমাদের এ অধিকার খর্ব করেছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আপনার শরীরে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত। তাই আপনি আমাদের এ দাবি মেনে নিন।

চবি কর্মকর্তা-কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মনসুর আলী বলেন, আমলা নামের কামলারা আমাদের রাজপথে নামিয়েছে। আমরা চাই কর্মক্ষেত্রে ফিরে যেতে। কিন্তু আমরা সরকারের পক্ষ থেকে এখনো কোনো সমাধান পাইনি। আমরা যেহেতু আন্দোলনে নেমেছি, তাই এখান থেকে সরে যাওয়ার প্রশ্নই আসে না।

আহমেদ জুনাইদ/জেডএইচ/এমএস

Read Entire Article