আর খেলোয়াড় কিনবে না রিয়াল মাদ্রিদ

1 month ago 23

চাঁদের হাট বসে গেছে সান্তিয়াগো বার্নাব্যুতে। যুগে যুগে গ্যালাক্টিকোর সমাবেশ ঘটানো রিয়াল মাদ্রিদ এবারও ঠিক একইভাবে গ্যালাক্টিকো তৈরি করেছে। গত মৌসুমে লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলটি থেকে বিদায় নিয়েছেন কেবল টনি ক্রুস। বাকি পুরো দলটাই রয়ে গেছে।

এর মধ্যে আবার এবারের মৌসুমে লজ ব্লাঙ্কোজদের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপে এবং আগামী দিনের উদীয়মান তারকা, ব্রাজিলের ১৮ বছর বয়সী বিস্ময় তরুণ এনদ্রিক।

আগে থেকেই এই দলে রয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র, জুদ বেলিংহ্যাম, রদ্রিগো, এডার মিলিতাও, ভালভার্দের মত তারকা ফুটবলাররা। তাদের সঙ্গে এনদ্রিক এবং এমবাপে যোগ হওয়ায় এই দলটিকে আগে থেকেই অজেয় ঘোষণা করতে শুরু করেছেন অনেকে।

এ পরিস্থিতিতে আর কী কোনো ফুটবলার এই মৌসুমে কিনবে রিয়াল মাদ্রিদ? সে সম্ভাবনা অবশ্য নাকচ করে দিয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তিনি সরাসরি বলে দিয়েছেন, এই মৌসুমে আর কোনো ফুটবলার কিনবে না রিয়াল।

তবে, ফরাসি সেন্টারব্যাক লেনি ইউরোকে চুক্তিবদ্ধ করার কথা ছিল রিয়ালের। যদিও রিয়ালকে বাদ দিয়ে ম্যানসিটিকেই বেছে নিয়েছেন লেনি ইউরো। নাচো এবং রাফা ম্যারিনের চলে যাওয়ার পর রিয়ালে এখন একজন খাঁটি সেন্টারব্যাকের অভাব রয়েছে। তবুও কার্লো আনচেলত্তি জানিয়ে দিয়েছেন, এবার আর কোনো ফুটবলার নয়।

আনচেলত্তি বলেন, ‘স্কোয়াড ক্লোহ করা হয়ে গেছে। (হেসুস) ভ্যালেও ফিরে এসেছেন। এছাড়া (ডেভিড) আলাবা ইনজুরি থেকে সেরে উঠেছে। সুতরাং, আর চিন্তা নেই।’

সেন্টারব্যাকে তাহলে কাকে রাখা হচ্ছে? জবাবে আনচেলত্তি বলেন, ‘আমাদের তরুণ সেন্টারব্যাক রয়েছে। যেমন ইয়োয়ান, জ্যাকব এবং রাউল (আসেনসিও)। তারা অনুশীলন করছে এবং তাদের দারুণ যোগ্যতাও রয়েছে। বিশ্বাস করি, আমরা এই পজিশনে ভালোই করতে পারবো।’

রিয়াল মাদ্রিদে প্রায় দুই দশক কাটানোর পর সম্প্রতি নাচো যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল কাদসিয়াতে। এছাড়া ম্যারিন, যিনি গত মৌসুমে ধারে খেলেছেন দেপোর্তিভো আলাভেসে। এবার তিনি স্থায়ীভাবে যোগ দিয়েছেন ইতালির ন্যাপোলিতে।

এছাড়া রিয়াল মাদ্রিদ হোসেলুকেও হারালো। যিনি যোগ দিয়েছেন কাতারি ক্লাব আল গারাফায়।

গত মৌসুমে কার্লো আনচেলত্তির দল লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ এবং স্প্যানিশ সুপার কাপ জয় করেছে। আনচেলত্তি মনে করেন, ক্লাব ছেড়ে আর কোনো খেলোয়াড় চলে যাবে না। তিনি বলেন, ‘আর কেউ ক্লাব ছেড়ে যাবে না। কারণ, সবাই এখানেই থাকতে চায়।’

আইএইচএস/

Read Entire Article