আরও ৬ দিনের রিমান্ডে গোলাম দস্তগীর গাজী

1 month ago 17

নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে আরও ছয়দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। জেলার আড়াইহাজারে নিহত শফিকুল ইসলাম শফিক ও বাবুল হত্যা মামলায় তিনদিন করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালতে দুটি মামলায় পাঁচদিন করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তিনদিন করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান আসামিকে রিমান্ডে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থন করায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক এমপি শামীম ওসমান ও নজরুল ইসলাম বাবুর নির্দেশ মামলার অন্য আসামিরা গত ৫ আগস্ট আড়াইহাজার উপজেলার বালুয়াকান্দি গ্রামের বাড়ির সামনে শফিকুল ইসলাম শফিককে কুপিয়ে হত্যা করেস। একই মামলার আসামিদের নির্দেশ আওয়ামী লীগের সন্ত্রাসীরা ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজারে বাবুল মিয়াকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

এরআগে গত ২৫ আগস্ট দিনগত রাতে ঢাকার শান্তিনগর বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পরে ছাত্র-জনতার আন্দোলনে রূপগঞ্জে গুলিতে নিহত দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া হত্যা মামলায় তাকে ছয়দিনের রিমান্ডে নেওয়া হয়। সেই রিমান্ড শেষে এবার তাকে আরও দুই মামলায় রিমান্ডে নেওয়া হলো।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/জিকেএস

Read Entire Article