ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্পের মৃত্যু

1 month ago 22

পরপারে পাড়ি জমিয়েছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রাহাম থর্প। তার মৃত্যুুর বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মৃত্যুকালে তার বয়স হয়েছে ৫৫ বছর।

থর্পের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ইসিবি। এ বিষয়ে বিবৃতিও প্রকাশ করেছে সংস্থাটি।

ইসিবি বিবৃতিতে বলেছে, ‘গ্রাহামের মৃত্যুতে আমরা যে বড় ধাক্কা অনুভব করছি। যা বর্ণনা করার কোনো উপযুক্ত শব্দ নেই বলে মনে হচ্ছে। ইংল্যান্ডের সর্বকালের সেরা ব্যাটারদের মধ্যে একজনের চেয়েও বেশি কিছু। তিনি ছিলেন ক্রিকেট পরিবারের একজন প্রিয় সদস্য এবং সারা বিশ্বে ভক্তদের কাছে সম্মানিত।’

ইসিবি আরও বলেছে, ‘তার (গ্রাহাম) দক্ষতা প্রশ্নাতীত ছিল। ১৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তার দক্ষতা এবং অর্জন সতীর্থ, ইংল্যান্ড এবং সারে সিসিসি সমর্থকদের জন্য অনেক আনন্দ নিয়ে এসেছে। পরে কোচ হিসেবে তিনি ইংল্যান্ডের সেরা প্রতিভাকে সব ফরম্যাটে কিছু অবিশ্বাস্য জয়ের পথ দেখিয়েছিলেন।’

‘ক্রিকেট বিশ্ব আজ শোকে কাতর। এই অভাবনীয় কঠিন সময়ে আমাদের হৃদয় তার স্ত্রী আমান্ডা, সন্তান, বাবা, তার পরিবার এবং বন্ধুদের প্রতি সহানুভূতি প্রকাশ করে। ক্রীড়া জগতে তার অসাধারণ অবদানের জন্য আমরা সর্বদা গ্রাহামকে স্মরণ করবো’- যোগ করে ইসিবি।

১৯৯৩ ও ২০০৫ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট খেলেন গ্রাহাম। ৪৪. ৬৬ গড়ে ব্যাটিং করে ৬ হাজার ৭৪৪ রান করেছেন তিনি। সঙ্গে ৮২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন এই ডানহাতি ইংলিশ ব্যাটার।

এমএইচ/এমএস

Read Entire Article