ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে সাড়ে ১৭ টন সরকারি চাল উদ্ধার

3 months ago 58

পটুয়াখালীর দুমকি উপজেলার আঙ্গা‌রিয়া ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা শুক্কুরের ঘর থে‌কে সাড়ে ১৭ টন জেলেদের ‌ভি‌জিএ‌ফের সরকারি চাল জব্দ ক‌রে‌ছে উপজেলা প্রশাসন।

শনিবার (২৯ জুন) রাতে দুমকি থানা পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীন মাহমুদ আঙ্গারিয়া ইউনিয়নের চেয়ারম্যানের বাড়িতে অভিজান চালায়। এ সময় প্রায় সাড়ে ১৭ টন চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ৫০ কেজি ওজনের ৩৫০ বস্তা চাল হাতেনাতে উদ্ধার করে প্রশাসন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে চালসহ বাড়িটি সিলগালা করে রাখা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীন মাহমুদ বলেন, খবর পেয়ে আমি ও আমার এসিল্যান্ড তাৎক্ষণিক চলে আসি। পাশাপাশি দুমকি থানায় খবর দিলে থানা পুলিশও সাথে সাথে ঘটনা স্থলে পৌঁছায়। এখানে এসে আমরা ৫০ কেজি ওজনের ৩৫০ বস্তা চাল উদ্ধার করি। কোন চাল? কেন এনে রাখা হয়েছে? সে বিষয়ে পরে বিস্তারিত জানাতে পারবো। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, এসব সরকারি চাল খাদ্য গোডাউনে মজুমদ থাকার কথা ৷ খাদ্য গোডাউন থেকে বের করা হয় বিতরণের জন্য এর পরও যদি সাময়িক সংরক্ষণের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের গোডাউনে রাখতে হবে। এর বাহিরে কারো ব্যক্তিগত বাড়িতে অথবা অন্যকোথাও এসব সরকারি চাল রাখার সুযোগ নেই।

আব্দুস সালাম আরিফ/এমআরএম

Read Entire Article