‘ইউরোতে রোনালদোর বিশ্রামের প্রয়োজন নেই’

3 months ago 29

বয়সটা ৩৯ হলেও এখনো দারুণ ফিটনেস মেনেই খেলে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি। এবার নিজের সম্ভাব্য শেষ ইউরোতে ভালো কিছুর প্রত্যয় নিয়ে দলে সুযোগ পেয়েছেন রোনালদো। অনেকে রোনালদোকে বিশ্রাম দেওয়ার কথা বললেও কোচ রবার্তো মার্টিনেজ তাকে বিশ্রাম দেওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছেন।

ইউরোতে চেক রিপাবলিকের বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে ২-১ ব্যবধানের জয়ে শুভ সূচনা করে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। যদি এই ম্যাচে গোল পাননি রোনালদো।

রোনালদোকে নিয়ে কোচ রবার্তো মার্টিনেজ বলেন, ‘রোনালদো অভিজ্ঞ খেলোয়াড় এবং সে গোলের সুযোগ তৈরি করতে সাহায্য করে অন্য খেলোয়াড়দের জন্য। সে জাতীয় দলের হয়ে খেলছে। কারণ, তার এখানে খেলাটা প্রাপ্য। সে অতীতে যা করেছে এখনো যা করছে, সবকিছুর জন্যেই সে দলে রয়েছে।’

জাতীয় দলের হয়ে ১৩০ গোল করা রোনালদো সম্পর্কে কোচ বলেন, ‘সে অনেক নিয়ম মেনে খেলে থাকে। পরিশ্রম করে এবং বক্সের খেলোয়াড় হিসেবে গুরুত্বপূর্ণ। সে অন্যান্যদের জন্য সুযোগ তৈরি করে দেয়, স্পেস করে দেয়। আমরা রোনালদোকে নিয়ে কাজ করছি।’

তুরস্কের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয় পাওয়াটা কঠিন হবে মনে করেন মার্টিনেজ। তাছাড়া তাদের তরুণ তুর্কি আর্দা গুলারেরও অনেক প্রশংসা করেন এই কোচ।

আরআর/এমএইচ/

Read Entire Article