ইসরায়েলের বিভিন্ন সামরিক অবস্থানে হিজবুল্লাহর অভিযান

1 month ago 18

দক্ষিণ লেবাননের বিভিন্ন গ্রাম ও শহরে ইসরায়েলের বিমান হামলার প্রতিশোধ নিতে হিজবুল্লাহ যোদ্ধারা উত্তর ইসরায়েলের বিভিন্ন সামরিক অবস্থানে বেশ কয়েকটি অভিযান চালিয়েছে।

হিজবুল্লাহ এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ খবর জানিয়ে বলেছে, তাদের যোদ্ধারা ইসরায়েলের ম্যানত মোশাভ ও পশ্চিম গ্যালিলি অঞ্চলের দু’টি সামরিক ঘাঁটিতে এক ঝাঁক কাতিউশা রকেট নিক্ষেপ করেছে। ওই ঘাঁটিগুলোর আয়রন ডোমের ব্যাটারির পাশাপাশি গোলন্দাজ বাঙ্কার টার্গেট করে এসব রকেট নিক্ষেপ করা হয়েছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ লেবাননে দুয়েইর গ্রামে ইসরায়েলি বিমান হামলার জবাবে রকেট হামলা চালানো হয়েছে।
এদিকে ইসরায়েলি বাহিনীর পশ্চিমাঞ্চলীয় ব্যাটেলিয়নের সদর দপ্তর হিসেবে পরিচিত জারিত ব্যারাকে হেভি-ক্যালিবার বরুকান ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। দক্ষিণ লেবাননের ‘মাজদাল জুন’ শহরে ইহুদিবাদী সেনাদের আগ্রাসী হামলার জবাবে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়।

ইসরায়েলের উত্তরাঞ্চলীয় বিরানিত ব্যারাকেও বুরকান ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। ওই হামলায় ব্যারাকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং আগুন ছড়িয়ে পড়েছে। দক্ষিণ লেবাননের আইতারুন গ্রামে ইসরায়েলি বিমান হামলার প্রতিশোধ নিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

গত বছরের অক্টোবরে গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকে গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে উত্তর ইসরায়েলে অভিযান চালানো শুরু করে হিজবুল্লাহ। তখন থেকে এ পর্যন্ত হিজবুল্লাহর হামলায় উত্তর ইসরায়েলে দখলদার বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র: পার্স ট্যুডে

টিটিএন

Read Entire Article