ইয়ামাল-লেওয়ানডস্কির গোলে জয় বার্সেলোনার

3 weeks ago 16

লা লিগার নতুন মৌসুমের প্রথম জয়টি বার্সেলোনা পেয়েছে রবার্ট লেওয়ানডস্কির উপর ভর করেই। মৌসুমের প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার ২-১ ব্যবধানের জয়ের ২টি গোলই করেছিলেন লেওয়ানডস্কি।

দ্বিতীয় ম্যাচেও অবদান রাখলেন লেওয়ানডস্কি। শনিবার ঘরের মাঠে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে জয়সূচক গোলটি করেন পোলান্ডের এই তারকা। এই ম্যাচেও ২-১ গোলে জয় পায় বার্সা।

লা লিগায় বার্সার দ্বিতীয় জয়ে লেওয়ানডস্কির সঙ্গে অবদান রেখেছেন আরও একজন। তিনি স্পেনের তরুণ ফুটবলার লামিন ইয়ামাল। ইউরো চ্যাম্পিয়নশিপের সর্বশেষ মৌসুম কাঁপানো ১৭ বছর বয়সী এই তারকাই বার্সাকে প্রথম লিড এনে দেন।

কিশোর ইয়ামাল ২৪ মিনিটে দারুণ এক গোল করে বার্সাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। কিন্তু প্রথমার্ধেই গোলটি শোধ করে দেয় অ্যাথলেটিক ক্লাব। ৪২ মিনিটে পেনাল্টি শুটে সমতাসূচক গোলটি করেন ওইহান সানচেট। ডি-বক্সের ভেতর ফাউল করেন বার্সার ডিফেন্ডার পাউ কুবারসি।

৭৫ মিনিটে জয়সূচক গোল করেন লেওয়ানডস্কি। অ্যাথলেটিক ক্লাবের গোলরক্ষকের হাত থেকে ফেরত আসা বলে দ্রুতগতির শটে গোল করেন এই ফরোয়ার্ড।

দুই ম্যাচের দুটিতেই জিতে লা লিগায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে বার্সা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে সেল্টা ভিগো।

গতকালের ম্যাচে দলের দখলে অনেক এগিয়ে ছিল বার্সা। তবুও অ্যাথলেটিক ক্লাব তাদের জন্য হুমকি। কারণ, বেশ কয়েকবার দুর্দান্ত আক্রমণ করেছিল অ্যাথলেটিক ক্লাব। বার্সার জালে বল জমা করার চেষ্টায় ছিলেন দুই ভাই ইনাকি ও নিকো উইলিয়ামস। তবে জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগানের দারুণ সেভে জয় নিয়েই ফেরে বার্সা।

ইনজুরির কারণে এই ম্যাচেও খেলতে পারেননি গাবি, রোনাল্ড আরাওহো ও ফ্রেনকি ডি জং। লা লিগায় রেজিস্ট্রি সংক্রান্ত জটিলতার কারণে নতুন চুক্তি করা দানি ওলমোকেও খেলাতে পারেননি কোচ হানসি ফ্লিক। তবে তিন ফরোয়ার্ড লেওয়ানডস্কি, ইয়ামাল ও রাফিনহা ফর্মে থাকায় জয়ের ধারা চলমান রাখতে পেরেছে বার্সা।

এমএইচ/এমএস

Read Entire Article