ঈদুল আজহা উপলক্ষে মুসলিম বিশ্বের সবাইকে ফখরুলের শুভেচ্ছা

3 months ago 42

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে তাদের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপি মহাসচিব বলেন, আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য পরম ত্যাগের নির্দেশনা স্বরূপ কোরবানি বা ঈদুল আজহা পালন করা হয়। মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভের জন্য বিশ্ব মুসলমানরা ঈদুল আজহার উৎসবে মিলিত হয়। পশু কোরবানির পাশাপাশি মনের সব পঙ্কিলতা ও অশুভ ভাবনাকে পরিহার করে সহজ, সরল, অনাড়ম্বর জীবন—যাপনের মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি অর্জনে ব্রতি হওয়াই আমাদের কর্তব্য।

কোরবানির মহিমান্বিত শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে মানবকল্যাণে নিজেদের উৎসর্গ করা আমাদের লক্ষ্য হওয়া উচিৎ। বর্তমান ডামি আওয়ামী সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে নানা ধরনের কুটিল চক্রান্তের আশ্রয় নিয়ে ক্রমাগত জনগণকে প্রতারিত করছে। অধিকারহীন দেশের মানুষ ক্ষুধা—অনাহারের দুঃসহ জীবন-যাপন করছে।

আত্মত্যাগের এক অবিস্মরণীয় ঘটনার পরিপ্রেক্ষিতে আল্লাহ তায়ালার কোরবানির বিধান মানবজাতির সৃষ্টিলগ্ন থেকেই কার্যকর হয়ে এসেছে। স্রষ্টার প্রতি নিঃস্বার্থ আত্মনিবেদন ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা প্রতি বছর পশু কোরবানি দেয়। এর মাধ্যমে মহান আল্লাহ পাকের প্রতি নিবেদিত বান্দা হওয়ার প্রেরণা পায়। কোরবানির ঈদ বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। যেকোনো উৎসব বিশেষ সম্প্রদায়ের জন্য নয়, উৎসবের রয়েছে একটি সর্বজনীন বৈশিষ্ট্য। আসুন, আমরা অঙ্গীকার করি—কায়েমি স্বার্থকে এড়িয়ে ঈদুল আজহার এ আনন্দ, ত্যাগ ও উৎসবের দিনে অসহায়—নিরন্ন মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার।

ঈদুল আজহা সবার জীবনে সুখ-শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক মহান আল্লাহ তায়ালার দরবারে আমি এ প্রার্থনা জানাই।

কেএইচ/এমএএইচ/জেআইএম

Read Entire Article