ঈদের ছুটিতে পর্যটকদের জন্য বিশেষ নিরাপত্তা

3 months ago 48

ঈদুল আজহা উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটায় আগত পর্যটকদের নিরাপত্তা দিতে বাড়তি প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১৫ জুন) বিকেল ৪টায় কুয়াকাটা অতিরিক্ত পর্যটকদের আগমন ও মাসিক মিটিংয়ের অংশ হিসেবে ‘কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট’ কমিটির সভায় একথা জানান জেলা প্রশাসক ও বিচ ম্যানেজমেন্ট কমিটির আহ্বায়ক মো. নুর কুতুবুল আলম।

ঈদের ছুটিতে পর্যটকদের জন্য বিশেষ নিরাপত্তা

তিনি জানান, ঈদুল আহার লম্বা ছুটিতে কুয়াকাটায় বাড়তি পর্যটক আসবেন সেটিকে মাথায় রেখে আমরা সার্বিকভাবে একটি পরিকল্পনা হাতে নিয়েছি। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগে থেকেই বাড়তি নিরাপত্তার জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে। এছাড়াও এখানে উপজেলা প্রশাসন এবং একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক তদারকি করবেন যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে। প্রতিবছরই আমরা এ ধরনের প্রোগ্রাম করে আসছি। এবারও প্রস্তুতি নেওয়া হয়েছে।

ঈদের ছুটিতে পর্যটকদের জন্য বিশেষ নিরাপত্তা

সভায় উপস্থিত আরও ছিলেন, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার আনসার উদ্দিন, কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিমল কৃষ্ণ মল্লিক, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম.এ মোতালেব শরীফ, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন প্রমুখ।

এজেএম/এসএনআর/এমএস

Read Entire Article