ঈদের রাতে ছুরিকাঘাতে ইমামকে খুন

4 months ago 34

নেত্রকোনার কলমাকান্দায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আব্দুল বাতেন (৬০) নামের এক ইমাম খুন হয়েছেন।

রোববার (১৬ জুন) দিনগত রাতে বিশাউতি জামে মসজিদের বারান্দার শয়নকক্ষে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আব্দুল বাতেন উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী সন্যাসীপাড়া গ্রামের বাসিন্দা। তিনি ওই গ্রামের মৃত বছির পণ্ডিতের ছেলে। বাতেন রংছাতি দাখিল মাদরাসার সহকারী সুপার ও বিশাউতি বাইতুন নুর জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।

সোমবার (১৭ জুন) দুপুরে এতথ্য নিশ্চিত করেন কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক।

স্থানীয়, নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, রাতে কে বা কারা মসজিদে ঢুকে মাওলানা আব্দুল বাতেনকে ছুরিকাঘাত করে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে চলে যান। পরে তার চিৎকারে লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। ভোর সাড়ে ৪টার দিকে তাকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগে কতর্ব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। পরে সকালে ওই হাসপাতোলের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক সৌরভ ঘোষ বলেন, মাওলানা আব্দুল বাতেনকে গুরুতর অবস্থায় স্থানীয়রা হাসপাতালে নিয়ে আসেন। তার বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাতে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এইচ এম কামাল/এসআর/জিকেএস

Read Entire Article