উদ্যোক্তাদের টাকা ফেরত দেওয়া শুরু: উই প্রেসিডেন্ট নাসিমা

1 week ago 13

রাত থেকেই উদ্যোক্তাদের সামিট রেজিস্ট্রেশনের টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতেই ১০ জন উদ্যোক্তাকে টাকা ফেরত দিয়ে টাকা ফেরতের কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

নাসিমা বলেন, পরবর্তী উই সামিটের জন্য আর্লি-বার্ড ক্যাটাগরিতে রেজিস্ট্রেশন বাবদ ২০ লাখ টাকা জমা হয়েছে। এসব টাকা পর্যায়ক্রমে ২০ তারিখের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে।

গত কয়েকদিন থেকেই নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশাকে নিয়ে ফেসবুকে মন্তব্যের ঝড় বয়ে যাচ্ছে। উদ্যোক্তাদের অভিযোগ- ট্রেনিং, ওয়েবসাইট তৈরি ও সাবসক্রিপশনসহ বিভিন্ন কারণে তাদের কাছে থেকে টাকা নেওয়া হয়েছে। অনেকেই নিজেদের ফেসবুকে পেইজে লাইভে এসব বিষয় নিয়ে ফলাও করে কথা বলছেন।

উদ্যোক্তাদের অভিযোগ, মাস্টার ক্লাস সিরিজটি এলআইসটি ও আইসিটির সহযোগিতায় পরিচালিত হয়েছে। এর ব্যানারে ছিল ‘সাপোর্টেড বাই আইসিটি, হাইটেক পার্ক’।

তারা এলআইসিটি ও আইসিটির ব্যানারে মাস্টার ক্লাস সিরিজ-১ (১২টি ক্লাস), সিরিজ-২ (১২টি ক্লাস), এবং অ্যাডভান্স সিরিজ (১২টি ক্লাস) করেছেন। এরপর ক্ষুদ্র উদ্যোক্তাদের থেকে প্রতিটি ক্লাসের জন্য টাকা নেওয়া হয়।

উদ্যোক্তাদের এসব অভিযোগ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর টাকা ফেরতের ঘোষণা দেন উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

এএএইচ/এসএএইচ

Read Entire Article