এই বাজেট তারুণ্যের স্বপ্ন পূরণের বাজেট: সাদ্দাম

3 months ago 55

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘তারুণ্যের স্বপ্ন পূরণে’র বাজেট বললেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট দিয়েছেন। শেখ হাসিনা সরকার যে বাজেট দিয়েছে এই বাজেট তারুণ্যের স্বপ্ন পূরণের বাজেট।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার যে বাজেট দিয়েছে, এটি বেকারত্ব দূরীকরণের উপযোগী। যে বাজেট উপস্থাপন করা হয়েছে এটা বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলা করার উপযোগী। বর্তমানে পৃথিবীর অর্থনীতি নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছে বিভিন্ন রাষ্ট্রনায়কেরা। আমরা মনে করি, পৃথিবীব্যাপী কৃচ্ছ্রসাধন থেকে বাইরে এসে জনগণের জীবনমান উন্নয়নের উপযোগী বাজেট হচ্ছে এই বাজেট।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, আওয়ামী লীগ সরকার তার নির্বাচনী ইশতেহারে যে ১১টি অগ্রাধিকারমূলক বিষয় নিশ্চিত করেছিল, তার অন্যতম গুরুত্বপূর্ণ হলো দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা। শেখ হাসিনার এই বাজেট, অর্থনীতির সব সূচকে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার একটি রূপকল্প ও রূপরেখা তৈরি করেছে। শেখ হাসিনা সরকারের এই বাজেট গরীব মেহনতি মানুষের ওপর ট্যাক্সের চাপ কমানোর বাজেট।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন হল, কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রলীগ কর্মীরা উপস্থিত ছিলেন।

এমএইচএ/জেডএইচ/এমএস

Read Entire Article