এইচএসসি পরীক্ষার প্রথম দিনে সহায়তা পেলো শতাধিক পরীক্ষার্থী

3 months ago 47

সারাদেশে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা চলাকালীন সময়ে যানজটে কেন্দ্রে পৌঁছানো নিয়ে সবার মধ্যে থাকে উৎকণ্ঠা ও নানা দুশ্চিন্তা। ডিএমপির ট্রাফিক বিভাগ এ দুশ্চিন্তা দূর করতে প্রতিটি কেন্দ্রের আশপাশে যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রথম দিন শতাধিক পরীক্ষার্থীকে সহায়তা দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকে গঠিত কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে সহায়তা পেলো শতাধিক পরীক্ষার্থী

সোমবার (১ জুলাই) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, পরীক্ষার্থীরা ভুল করে অন্য কেন্দ্রে চলে গেলে অথবা পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে দেরি হলে তাদের দ্রুত সঠিক কেন্দ্রে পৌঁছে দিতে ডিএমপির ৮টি ট্রাফিক বিভাগের জোন ভিত্তিক কুইক রেসপন্স টিম কাজ করছে। গ্রহণ করা হয়েছে আলাদা ট্রাফিক পরিকল্পনা। প্রতিটি বিভাগের উপ-পুলিশ কমিশনারের নেতৃত্বে পুলিশ কর্মকর্তারা এ টিমে কাজ করছেন।

ডিএমপি জানায়, এইচএসসি পরীক্ষার প্রথম দিনে পরীক্ষার্থীদের ভুল করে অন্য কেন্দ্রে চলে যাওয়া, সুবিধামতো যানবাহন না পাওয়া, সময় মতো কেন্দ্রে পৌঁছাতে না পারা এমন শতাধিক পরীক্ষার্থীকে বিভিন্নভাবে সহায়তা করেছে ডিএমপির কুইক রেসপন্স টিম।

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে সহায়তা পেলো শতাধিক পরীক্ষার্থী

এছাড়া কেন্দ্র ভিত্তিক কুইক রেসপন্স টিমের সদস্যরা পরীক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপারেও সহযোগিতা করেছে। বিভিন্ন রাস্তায় ডাইভারশন দিয়ে পরীক্ষা কেন্দ্রের সামনে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা করেছে। সেবাপ্রার্থী পরীক্ষার্থীরা, উপস্থিত অভিভাবকরা এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

এইচএসসি পরীক্ষার্থীদের যেকোনো সমস্যায় পাশে থাকবে ডিএমপির কুইক রেসপন্স টিম।

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে সহায়তা পেলো শতাধিক পরীক্ষার্থী

২৭ জুন ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীদের সহায়তায় ডিএমপির কুইক রেসপন্স টিম (কিউআরটি) প্রস্তুত থাকবে বলে জানিয়েছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

তিনি বলেছিলেন, এইচএসসি পরীক্ষার্থীদের যে কোনো অসুবিধা মোকাবিলা করতে ডিএমপির ট্রাফিক বিভাগের প্রতিটি জোন কর্তৃক আলাদা আলাদা ‘কুইক রেসপন্স টিম’ প্রস্তুত থাকবে এবং আলাদা ট্রাফিক পরিকল্পনা গ্রহণ করা হবে।

টিটি/এমআইএইচএস/এমএস

Read Entire Article