এক পরিবর্তন পাকিস্তান দলে, ভারত অপরিবর্তিত

3 months ago 45

প্রথম ম্যাচেই যুক্তরাষ্ট্রের মত দলের কাছে পরাজয় মানতে হয়েছে পাকিস্তানের মত শক্তিশালী দলকে। ওই ম্যাচ হারের পর সমালোচনার তীর নিক্ষেপ হতে থাকে দলের উইকেটরক্ষক আজম খানের দিকে। বিশাল শরীর নিয়ে তার নিজেরই চলা দায় যেন। তারওপর করেন উইকেটকিপিং। ব্যাট হাতে মারকুটে ব্যাটার হিসেবে পরিচিতি থাকলেও আজম খানের ফর্ম একেবারেই নেই। যুক্তরাষ্ট্রের বিপক্ষে আউট হয়েছিলেন শূন্য রানে।

ফলে ভারতের বিপক্ষে তার বাদ পড়া ছিল অবশ্যম্ভাবী। অন্যদিকে হালকা ইনজুরির কারণে প্রথম ম্যাচ খেলতে পারেননি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। ফলে আজম খানকে বাদ দিয়ে দলে ফিরিয়ে আনা হলো ইমাদ ওয়াসিমকে। উইকেটরক্ষকের গ্লাভস পরে দায়িত্ব পালন করবেন মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তান দলে এই একটি মাত্র পরিবর্তন। এর অর্থ, চার পেসার নিয়েই খেলতে নেমেছে পাকিস্তান। শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ এবং মোহাম্মদ আমির আছেন পেস ব্যটারিতে। শাদাব খানের সঙ্গে স্পিন সামলাবেন ইমাদ ওয়াসিমও।

তবে, প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া একাদশে কোনো পরিবর্তন আনেনি ভারত। অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছেন রোহিত অ্যান্ড কোং। ভারতীয় একাদশেও হার্দিক পান্ডিয়াকে নিয়ে চার পেসার। বাকি তিনজন হলেন জসপ্রিত বুমরাহ, আর্শদিপ সিং এবং মোহাম্মদ সিরাজ।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রিত বুমরাহ, আর্শদিপ সিং, মোহাম্মদ সিরাজ।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উসমান খান, ফাখর জামান, শাদাব খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ এবং মোহাম্মদ আমির।

আইএইচএস/

Read Entire Article