এক লুটেরাকে পরিবর্তন করে আরেক ডাকাতকে ক্ষমতায় চাই না

1 month ago 14

কোনো দুর্নীতিবাজকে ক্ষমতায় বসানো যাবে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, এক লুটেরা, দুর্নীতিবাজ, খুনি-ডাকাতকে পরিবর্তন করে আরেক ডাকাতকে ক্ষমতায় বসাতে চাই না। আমরা ঐক্য চাই, কিন্তু এই ঐক্যের মাধ্যমে কোনো বাতিল প্রতিষ্ঠিত হোক সেটা চাই না।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে ওলামা সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলনে সবচেয়ে বেশি অংশ নিয়েছিলেন ওলামারা। কিন্তু নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ আলী জিন্নাহ। কেন জিন্নাহকে নিয়ে এসেছে? কারণ তৎকালীন ব্রিটিশ ও ভারতের সঙ্গে টক্কর দিয়ে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা জিন্নাহর মধ্যে ছিল। যদিও তাকে পছন্দ করতো না অনেকে।

তিনি আরও বলেন, সবাই সতর্ক থাকুন, কেউ আবেগী হবেন না। তাই সব ওলামাদের ঐক্যবদ্ধ হয়ে এক ও অভিন্ন হতে হবে। অন্তত বরিশাল থেকে আমরা যাতে এক হয়ে আওয়াজ তুলতে পারি সেই ব্যবস্থা গ্রহণ করুন। রাষ্ট্রকে পরিচালনা করার চিন্তা করুন। মেধাবী শিক্ষার্থীদের রাষ্ট্র ও ইংরেজিতে দক্ষ করুন। রাষ্ট্র পরিচালনার যোগ্য করে তুলুন।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বরিশাল জেলার সভাপতি মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা ওবায়দুর রহমান মাহবুব, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করিম আবরা।

শাওন খান/জেডএইচ/জিকেএস

Read Entire Article