এক সপ্তাহের মধ্যে প্রশাসনিক কাঠামো সক্রিয় করা হবে: ঢাবি উপাচার্য

1 month ago 17

এক সপ্তাহের মধ্যে প্রশাসনিক টিম সক্রিয় করে ক্রমান্বয়ে হল ও বিভাগ সমূহের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অধ্যাপক নিয়াজ আহমেদ খান বলেন, চলতি সপ্তাহে ক্লাস শুরু হবে বা বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে কথাটা সঠিক নয়। আমরা এই সপ্তাহের মধ্যে আমাদের টিমকে সক্রিয় করার চেষ্টা করবো যেন প্রথমে হল ও পরবর্তীতে বিভাগসমূহের কার্যক্রম দ্রুত শুরু করা যায়।

তিনি বলেন, সব জায়গায় বলা হচ্ছে এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু করা হবে। কিন্তু এটা একটু ভুলভাবে প্রকাশিত হচ্ছে। আমি বলতে চেয়েছি আমাদের টিমকে এক সপ্তাহের মধ্যে সক্রিয় করতে চাচ্ছি। দুজন প্রো-ভিসি, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার ও অন্যান্যরা তাদের কাজ বুঝে নেবেন। পরবর্তীতে প্রথম ধাপে হলের কার্যক্রম শুরু করে পরে বিভাগের কার্যক্রম শুরু করতে হবে। এই কার্যক্রম আজকে বিকেল থেকেই শুরু হবে।

এর আগে ২৭ আগস্ট বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় ‘এক সপ্তাহের মধ্যে শুরু হবে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম’ শীর্ষক বিভিন্ন সংবাদ প্রকাশিত হয়। তখন শিক্ষার্থীরা ধারণা করেছিলেন এক সপ্তাহের মধ্যেই হয়তো একাডেমিক কার্যক্রম শুরু হবে। এটি সঠিক নয় বলেও মন্তব্য করেন উপাচার্য।

এমএইচএ/এসআইটি/জিকেএস

Read Entire Article