একদিনে গ্রেফতার ৩৪, আইনের আওতায় আনা হবে অপরাধীদের আশ্রয়দাতাদেরও

2 hours ago 5

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় সম্প্রতি চুরি, ছিনতাই, ডাকাতি এবং কয়েকটি হত্যার ঘটনায় গত ২৪ ঘণ্টায় ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। চলমান এ পরিস্থিতিতে মোহাম্মদপুর এলাকার কিশোর অপরাধী ও তাদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) রুহুল কবির খান। মোহাম্মদপুর থানা এলাকায় চলমান অভিযানে উদ্ধার ও গ্রেফতার বিষয়ে সংবাদ সম্মেলন করা হয় রাজধানীর মোহাম্মদপুর থানায়।

এর আগে গতকাল রোববার রাতে রাজধানীর মোহাম্মদপুর, জেনেভা ক্যাম্প ও বুদ্ধিজীবী কবরস্থানসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

একদিনে গ্রেফতার ৩৪, আইনের আওতায় আনা হবে অপরাধীদের আশ্রয়দাতাদেরও

তেজগাঁও বিভাগের ডিসি রুহুল কবির খান বলেন, মোহাম্মদপুরে কিশোর গ্যাং একটি অভিশপ্ত কালচার। ৫ আগস্টের আগে থেকে এ কালচার বহুদিন ধরে চলমান ছিল। তবে কিশোর গ্যাং এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তারপরও তাদের অস্তিত্ব ফেরাতে রাজনৈতিক সংশ্লিষ্টতা বা রাজনৈতিক মদতদাতাদের বিরুদ্ধে যথোপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মোহাম্মদপুরে জনগণের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনতে দিনরাত কাজ করছে পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনী।

জেনেভা ক্যাম্পে সম্প্রতি চারজন খুনের ঘটনার বিষয়ে তিনি বলেন, মূলত মাদক কারবারির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এগুলো ঘটেছে। আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করছি। অভিযান পরিচালনা করা হচ্ছে। এখন পর্যন্ত অর্ধশতাধিক গ্রেফতার হয়েছে, যারাই জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনা হবে।

ছিনতাই, লুটপাট ও মাদক কারবারে আধিপত্য বিস্তারে গোলাগুলিতে পুলিশের লুট হওয়া অস্ত্রের বিষয়ে জানতে চাইলে রুহুল কবির খান বলেন, পুলিশের লুট হওয়া অস্ত্র উদ্ধারে চেকপোস্ট বসিয়ে কাজ করছি, অভিযান পরিচালনা করছি। এরই মধ্যে অনেকগুলো অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

অস্ত্র তৈরির কারিগরকে গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, মোহাম্মদপুরের শের শাহ সুরি রোড থেকে দুজন অস্ত্র বানানোর কারিগরকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে আমরা ৪০টি সামুরাই এবং বিভিন্ন ধারালো অস্ত্র উদ্ধার করেছি। এছাড়া বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৯ জনকে গ্রেফতার করেছি। তাদের কাছ থেকে ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

একদিনে গ্রেফতার ৩৪, আইনের আওতায় আনা হবে অপরাধীদের আশ্রয়দাতাদেরও

এছাড়াও সম্প্রতি মোহাম্মদপুর হাউজিং লিমিটেড এলাকায় নেসলে কোম্পানির গাড়ি থামিয়ে ডাকাতির ঘটনায় জড়িত চারজনের মধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের একজন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন।

মোহাম্মদপুর থানা এলাকায় অপরাধ প্রতিরোধে এবং মোহাম্মদপুরবাসীর শান্তি-স্বস্তি ও নিরাপত্তা বাড়াতে বিভিন্ন পেট্রোলিংয়ের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা। এছাড়া স্পেশাল অপারেশন ও ব্লক রেড দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ জিয়াউল হক, মোহাম্মদপুর থানার ওসি শাহরিয়ার হাসান প্রমুখ।

টিটি/কেএসআর/এএসএম

Read Entire Article