একাধিক নোটিশ দিলেও অবৈধ স্থাপনা সরায়নি সাদিক অ্যাগ্রো

3 months ago 32

মোহাম্মদপুরের রামচন্দ্রপুর খাল থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সাদিক অ্যাগ্রোকে একাধিকবার নোটিশ দেওয়া হলেও তারা সরায়নি বলে জানিয়েছেন ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ। সে কারণে আজ তারা অভিযান শুরু করেছেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে সাদিক অ্যাগ্রো ফার্ম উচ্ছেদ অভিযানে গিয়ে তিনি এ তথ্য জানান। তবে ‘ছাগলকাণ্ড’র সঙ্গে সাদিক অ্যাগ্রোতে উচ্ছেদ অভিযানের কোনো সম্পৃক্ততা আছে কি না জানতে চাইলে তিনি কোনো জবাব দেননি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের নির্দেশ কেউ খাল দখল করতে পারবে না। অবৈধ দখলদারদের কাউকে বৈধ নোটিশ দেওয়া হবে না। তারপরও আমরা সাদিক অ্যাগ্রোকে নোটিশ দিয়েছিলাম। কিন্তু তারা গুরুত্ব দেয়নি।

সাদিক অ্যাগ্রোর পেছনে ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের জায়গা দখল করা হয়েছে জানিয়ে মোতাকাব্বির বলেন, আশপাশে যারা খাল দখল করছে তাদেরও উচ্ছেদ করা হবে।

সাদিক অ্যাগ্রোতে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত

এক ব্যক্তি চার শতাংশ জায়গার মালিকানা দাবি করেছেন জানিয়ে এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এই ব্যক্তি পর্যাপ্ত কাগজপত্র দাখিল করতে পারেননি। এখানে ২০ শতাংশর ওপরে জায়গা আছে। বাকি জায়গার মালিক আমরা খুঁজে পাচ্ছি না। কেউ আমাদের জানাননি। কাজেই যারা দখল করছে তাদের বিরুদ্ধে অ্যাকশন হবে।

দ্রুত সময়ের মধ্যে খাল খনন কাজ শুরু হবে জানিয়ে মোতাকাব্বির আহমেদ বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে খাল দেখতে পাবেন।

এমএমএ/ইএ/জিকেএস

Read Entire Article