এখন ইনস্টাগ্রামে পোস্ট হবে আরও আকর্ষণীয়

2 hours ago 6

কমবেশি সবাই সোশ্যাল মিডিয়ায় সময় কাটাচ্ছেন। সারাক্ষণ ছবি, ভিডিও পোস্ট করছেন। শেয়ার করছেন নানান স্ট্যাটাস, স্টোরি। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে অবসরে রিল দেখে সময় কাটে। নিজের খুশির মুহূর্তগুলো ফ্রেমবন্দি করে শেয়ার করছেন ইনস্টাগ্রামে। হাজার হাজার লাইক, কমেন্টে ভরে যাচ্ছে সেই পোস্ট।

ইনস্টাগ্রামের পোস্ট এখন হবে আরও আকর্ষণীয়। এখন আরও অনেক বেশি কাস্টমাইজ করতে পারবেন ইনস্টাগ্রামে পোস্ট করা ছবি। নিজেদের ফটোগুলোতে টেক্সট এবং স্টিকার যুক্ত করা সেই পোস্টগুলোকে পার্সোনালাইজ করার এবং সেগুলোকে আলাদা করে তোলার একটি মজাদার উপায়। একটি মজার স্টিকার যোগ করতে, টেক্সট সহ একটি মুহূর্ত হাইলাইট করতে বা এর সঙ্গে নিজেদের স্টোরি বানানোর বিভিন্ন উপায় আছে।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের ছবি কাস্টমাইজ করার জন্য একটি সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস অফার করে। এক নজরে দেখে নেওয়া যাক নিজেদের ফটোতে টেক্সট এবং স্টিকারগুলো কীভাবে যুক্ত করবেন-

>> প্রথমে যে ফটোটি এডিট করতে হবে, তা সিলেক্ট করতে হবে। স্ক্রিনের শীর্ষে থাকা ‘Aa’ অপশন সন্ধান করতে হবে এবং টেক্সট যোগ করতে সেটিতে ক্লিক করতে হবে। টেক্সটের ফন্ট, আকার, রং কাস্টমাইজ করা যেতে পারে। নিজেদের ছবির পছন্দসই জায়গায় টেক্সট সেট করা যেতে পারে।

>> ইনস্টাগ্রাম ইউজারদের অনন্য এবং দৃশ্যত আকর্ষণীয় পোস্ট তৈরি করতে সহায়তা করার জন্য বিভিন্ন ধনেণের ফন্ট এবং রং অফার করে।

>> নিজেদের ফটোতে ক্যারাকটার, হাস্যরস বা যথাযথ প্রসঙ্গ যোগ করতে স্টিকার ব্যবহার করা যেতে পারে।

>> ইনস্টাগ্রাম ইউজারদের স্টিকার হিসাবে অ্যানিমেটেড জিআইএফ যোগ করার অনুমতি দেয়। এগুলি নিজেদের পোস্ট ভাইরাল করার একটি মজার উপায় হতে পারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

Read Entire Article