এবার তিস্তা এক্সপ্রেস আটকে দিলেন বাকৃবি শিক্ষার্থীরা

3 months ago 32

কোটা সংস্কারের দাবিতে সারাদেশে সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে চতুর্থ দিনের মতো ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড় সংলগ্ন এলাকায় শিক্ষার্থীরা রেলপথ অবরোধ করেন। এসময় ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি আটকে দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা এসময় ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠায় নাই’; ‘একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’সহ এমন বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এবার তিস্তা এক্সপ্রেস আটকে দিলেন বাকৃবি শিক্ষার্থীরা

বাকৃবিতে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. ইরান মিয়া বলেন, বাংলাদেশের ছাত্রসমাজ কোটাপ্রথা নামক বৈষম্যের বিরুদ্ধে এক দফা দাবিতে সারাদেশে সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচির আওতায় রয়েছে সড়কপথ ও রেলপথ। আমরা বাকৃবির সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচির সঙ্গে সর্বসম্মতভাবে একাত্মতা পোষণ করেই রেলপথ অবরোধ করেছি।

আরেক সমন্বয়ক মাজহারুল ইসলাম তুষার বলেন, বাকৃবির একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে বলতে চাই আমরা এক দফা এক দাবি ও বাংলা ব্লকেড কর্মসূচিতে অংশ নিয়েছি। আমাদের দাবি আদায় না হওয়ার আগ পর্যন্ত কেউ রাজপথ ছাড়বো না।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন শিক্ষার্থীরা যা বাকৃবির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জব্বারের মোড়ে গিয়ে শেষ হয়।

আসিফ ইকবাল/এফএ/এএসএম

Read Entire Article