এবারো বাংলাদেশের গ্রুপে ভারত-পাকিস্তান

3 months ago 50

দুই বছর আগে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ নারী ফুটবল দল। ২০২২ সালের সেপ্টেম্বরে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল সাবিনা-কৃষ্ণারা। এ বছর ১৭ থেকে ৩০ অক্টোবর সেই নেপালেই বসবে মেয়েদের সাফের আসর। এবারো গ্রুপ পর্বে বাংলাদেশের সঙ্গে পড়েছে ভারত ও পাকিস্তান।

আজ (শনিবার) রাজধানীর একটি হোটেলে সাফের সাধারণ কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। সে সঙ্গে হয়েছে সাফের তিনটি টুর্নামেন্টের ড্র অনুষ্ঠান। এ তিনটি টুর্নামেন্টের মধ্যে সবার নজর বেশি ছিল মেয়েদের সিনিয়র সাফের ড্রয়ে। শিরোপা ধরে রাখার মিশনে গ্রুপপর্বে বাংলাদেশ কাদের পায় কৌতূল ছিল সেটাই।

নারী সাফে বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। সঙ্গী ভারত ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে স্বাগতিক নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভুটান। ২০২২ সালেও বাংলাদেশের গ্রুপে ছিল ভারত ও পাকিস্তান। চতুর্থ দল হিসেবে ছিল মালদ্বীপ। এবার বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের 'এ' গ্রুপে দল পড়েছে তিনটি। চার দল পড়েছে 'বি' গ্রুপে।

Saff

১৬ থেকে ২৬ আগস্ট নেপালে অনুষ্ঠেয় ছেলেদের অনূর্ধ্ব-২০ সাফের ‘এ’ গ্রুপে নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে পড়েছে বাংলাদেশ।’ ‘বি’ গ্রুপে ভারত, মালদ্বীপ ও ভুটান। অনূর্ধ্ব-১৭ ছেলেদের সাফেও ‘এ’ গ্রুপে বাংলাদেশ। অন্য দুই দল ভারত, মালদ্বীপ। ‘বি’ গ্রুপে স্বাগতিক ভুটান, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টটি ১৮ থেকে ২৬ সেপ্টেম্বর হবে ভুটানে।

সাফের সভাপতি কাজী সালাউদ্দিন, সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালসহ সাফের পাঁচ দেশের প্রতিনিধিরা ড্রতে উপিস্থিত ছিলেন। মালদ্বীপ ও পাকিস্তানের প্রতিনিধি ছিলেন অনলাইনে।

আরআই/আইএইচএস/

Read Entire Article